রংপুর বিভাগসারাদেশ

কুড়িগ্রাম শহরে করোনা সংক্রমনের ঊর্ধ্বগতি

 কুড়িগ্রাম প্রতিনিধি: কুড়িগ্রাম শহর এলাকায় সম্প্রতি করোনা সংক্রমনের সংখ্যা  আনুপাতিক হারে বৃদ্ধি পাওয়ায় প্রশাসন নড়েচড়ে বসেছে। পৌরসভার ৩টি ওয়ার্ডে স্বাস্থ্যবিধি মেনে চলতে চলাচলের উপর বিধি নিষেধ আরোপ করা প্রশাসন ।
সোমবার(১৪জুন) বিকেল ৫টায় কুড়িগ্রাম জেলা করোনা প্রতিরোধ কমিটির সাথে সরকারের বন ও পরিবেশ মন্ত্রণালয়ের সচিব মো. জিয়াউল হাসানের সাথে ভার্চুয়ালি মিটিং-র পর এই সিদ্ধান্ত নেয়া হয়। এই বিশেষ বিধি নিষেধ মঙ্গলবার থেকে এক সপ্তাহের জন্য কার্যকর থাকবে বলে স্বাস্থ্য বিভাগ নিশ্চিত করেছে।
ভার্চুয়াল মিটিংয়ে জেলা প্রশাসক মোহাম্মদ রেজাউল করিম, সিভিল সার্জন ডা: মো. হাবিবুর রহমান, পুলিশ সুপার সৈয়দা জান্নাত আরা, বিজিবি’র কমান্ডিং অফিসার মো. জামাল হোসেন, কুড়িগ্রাম জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. শহীদুল্লাহ লিংকন, পৌর মেয়র কাজিউল ইসলামসহ জেলা করোনা কমিটির সদসদ্যগণ সংযুক্ত ছিলেন।
সিভিল সার্জন ডা. হাবিবুর রহমান বলেন,  কুড়িগ্রাম জেলার জন্য দায়িত্বপ্রাপ্ত সচিব মো. জিয়াউল হাসানের সাথে সর্বশেষ করোনা পরিস্থিতি নিয়ে আলোচনার পর কুড়িগ্রাম পৌর এলাকার ২, ৩ ও ৭ নং ওয়ার্ড করোনার জন্য অধিক ঝুঁকিপূর্ণ বিবেচিত হওয়ায় এ তিনটি ওয়ার্ডসহ কুড়িগ্রাম জেনারেল হাসপাতাল এলাকা, পৌরবাজার ও জিয়াবাজারে জনসাধারনের চলাচলে বিশেষ বিধি নিষেধ আরোপ করার সিদ্ধান্ত নেয়া হয়েছে। এসময় এলাকার উল্লেখীত সড়কগুলো ব্লক করে দেয়া হবে। বিশেষ প্রয়োজন ছাড়া যানবাহন চলাচল বন্ধ থাকবে।
সিভিল সার্জন ডা. হাবিবুর রহমান আরো জানান, কোভিড-১৯ টেস্টের পর এখন পর্যন্ত কুড়িগ্রাম জেলায় ১ হাজার ৩৩১জন করোনায় আক্রান্ত হয়েছে। এরমধ্যে মারা গেছে ২৫জন। এখন পর্যন্ত নমুনা সংগ্রহ করা হয়েছে ৮ হাজার ৬০১জনের।
এব্যাপারে জেলা প্রশাসক মোহাম্মদ রেজাউল করিম জানান, গত এক সপ্তাহ থেকে করোনা আক্রান্তের সংখ্যা কিছুটা বৃদ্ধি পেয়েছে। এই রোগীদের অধিকাংশই পৌর এলাকার। সোমবার ২৯ জনের করোনা টেস্টে ১৯ জনের শরীরে করোনা সনাক্ত হয়েছে। এরমধ্যে ১৩জনই পৌরসভার বলে তিনি জানান। সংক্রমন ঠেকাতে এক সপ্তাহের জন্য ৩টি ওয়ার্ডসহ হাসপাতাল চত্বর এলাকা, পৌরবাজার ও জিয়া বাজার এলাকায় কঠোরভাবে স্বাস্থ্যবিধি মেনে চলতে সকল ধরণের যানবাহন চলাচলে বিধি নিষেধ আরোপের সিদ্ধান্ত হয়েছে। এ সকল এলাকার সার্বিক পরিস্থিতির উন্নয়নে পুলিশের বিশেষ টিমসহ মোবাইল টিম সহযোগিতা করবে। যা মঙ্গলবার থেকে কার্যকর হবে।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Leave a Reply

Your email address will not be published.

Back to top button