সারাদেশ

কুড়িগ্রাম সদরের খলিলগঞ্জে আরও একজন করোনায় আক্রান্ত

কুড়িগ্রাম প্রতিনিধি: কুড়িগ্রামে আরও একজনের শরীরে কোভিড-১৯ এর অস্থিত্ব পাওয়া গেছে। এনিয়ে কুড়িগ্রাম জেলায় করোনায় আক্রান্তের সংখ্যা দাঁড়াল তিনজনে।

সিভিল সার্জন ডা: হাবিবুর রহমান ২০ এপ্রিল (সোমবার) সন্ধ্যায় বিষয়টি নিশ্চিত করেছেন। আক্রান্ত যুবক (৪৫) কুড়িগ্রাম সদর উপজেলার খলিলগঞ্জ এলাকার বাসিন্দা।

স্বাস্থ্য বিভাগের জরুরী সেবা কেন্দ্র থেকে জানানো হয়, এ পর্যন্ত জেলায় ২৭৩ জনের নমুনা সংগ্রহ করে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে। এর মধ্যে ১৫৬টির রিপোর্ট পাওয়া গেছে। প্রাপ্ত রিপোর্টের মধ্যে ১৫৩ জনের রিপোর্ট নেগেটিভ এবং ৩ জনের রিপোর্ট পজেটিভ। পজেটিভ ৩ জনের মধ্যে একজন রৌমারী, একজন ফুলবাড়ি এবং একজন কুড়িগ্রাম সদর উপজেলা খলিলগঞ্জের বাসিন্দা।

এ পর্যন্ত জেলায় ৯৩৩ জনকে হোমকোয়ারেন্টাইনের আওতায় আনা হয়েছে। এর মধ্যে শেষ করেছে ৩৫৭ জন। চলমান রয়েছে ৩৫৭ জনের। এরমধ্যে বাড়িতে রয়েছেন ৫১৪ জন এবং প্রাতিষ্ঠানিকভাবে রয়েছেন ৬২ জন। কোভিট-১৯ আক্রান্তের মধ্যে দুইজনকে ফুলবাড়ি ও রৌমারী হাসপাতালে আইসোলেশনে রাখা হয়েছে।

সিভিল সার্জন ডা: হাবিবুর রহমান জানান, কোভিট-১৯ মহামারী ঠেকাতে সকলকে সরকারের নির্দেশ মেনে বাড়িতে অবস্থান করতে হবে। স্যানিটাইজার বা সাবান দিয়ে বারবার হাত ধুতে হবে এবং অপরিচিতদের সাথে শারীরিক দুরত্ব বজায় রাখতে হবে। তাহলে আমরা করোনা থেকে রেহাই পেতে পারি।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Back to top button