সারাদেশ

খুলনার রূপসায় জ্বর-সর্দিতে আরেকজনের মৃত্যু

খুলনার রূপসা উপজেলার দেবীপুরে জ্বর সর্দিতে আক্রান্ত আরও একজনের মৃত্যু হয়েছে। ৬০ বছর বয়সী ওই বৃদ্ধা (৬০) মঙ্গলবার সকালে নিজ বাড়িতে মারা যান। এক সপ্তাহ আগে ওই বৃদ্ধা ঢাকা থেকে খুলনায় আসেন। ওই বাড়িতে থাকা তার নাতিও (২৫) অসুস্থ। তাকে উপজেলা হাসপাতালের আইসোলেশনে রাখা হয়েছে।

খুলনার সিভিল সার্জন ডা. সুজাত আহমেদ এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, মৃত ব্যক্তিসহ তার সেবায় নিয়োজিত ও সংস্পর্শে যারা ছিলেন তাদের সকলের স্যাম্পল সংগ্রহ করার জন্য নির্দেশ দেয়া হয়েছে।

রূপসা উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. মো. আনিসুর রহমান জানান, খবর পেয়ে সাথে সাথে প্রশাসনের সহযোগিতায় দেবীপুরের ওই বাড়িটি লক ডাউন করা হয়েছে। আর মৃত বৃদ্ধার অসুস্থ্য নাতিকে হাসপাতালের আইসোলেশনে রাখা হয়েছে। তাদের স্যাম্পল সংগ্রহ করার উদ্যোগ নেয়া হয়েছে।

এর আগে গত ২০ মার্চ রূপসা উপজেলার শিয়ালী গ্রামের এক স্কুল শিক্ষক ভারত থেকে ফেরার পর স্বাস্থ্য বিভাগের নির্দেশনা মেনে ১৪ দিনের কোয়ারেন্টিন পালন করেন। এ কোয়ারেন্টিনের মেয়াদ শেষ হয় গত ১৮ মার্চ। এর একদিন পর ২০ মার্চ ভোর রাতে তিনি নিজ বাড়িতেই মারা যান। মৃত স্কুল শিক্ষক বিষ্ণু পদ বিশ্বাস (৫০) শিয়ালী মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষক।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Back to top button