সারাদেশ

গাইবান্ধায় পেঁয়াজের কেজি ১৩০ টাকা

ভারত থেকে পেঁয়াজ আমদানি বন্ধ হওয়ায় এর প্রভাব পড়েছে গাইবান্ধার স্থানীয় বাজারগুলোতে। গত এক সপ্তাহের ব্যবধানে পেঁয়াজের দাম ৫০ টাকা থেকে ৬০ টাকা বেড়ে প্রতি কেজি পেঁয়াজ বিক্রি হচ্ছে ১২০ টাকা থেকে ১৩০ টাকা দরে। যা গত সপ্তাহের তুলনায় দ্বিগুণ।

বৃহস্পতিবার (৩ অক্টোবর) সকালে শহরের পুরাতন বাজার-হকার্স মার্কেট, নতুন বাজার ঘুরে দেখা যায়, আড়তগুলোতে পর্যাপ্ত পরিমাণ পেয়াজের মজুদ নেই। খুচরা বিক্রেতারা প্রতি কেজি ১২০ থেকে ১৩০ টাকায় বিক্রি করছে। দাম বেশি হওয়ায় সাধারণ ক্রেতারা পেঁয়াজ কিনতে হিমশিম খাচ্ছেন। বাধ্য হয়ে প্রয়োজন অনুযায়ী পেঁয়াজ না কিনে অল্প পরিমাণে পেঁয়াজ কিনছেন ক্রেতারা। তারা পেঁয়াজের দাম কমানোর জন্য সরকারের প্রতি আহ্বান জানান।

ক্রেতা মিলন দৈনিক অধিকারকে বলেন, হঠাৎ করে পেঁয়াজের দাম বেড়েছে। সাধ্যমতে কিছু পেঁয়াজ কিনেছি। পেঁয়াজের বাজারে আগুন লেগেছে। ইচ্ছা মতো দামে বিক্রি করছে ব্যবসায়ীরা।

এ দিকে ব্যবসায়ীরা বলছেন, ভারত থেকে পেঁয়াজ আমদানি বন্ধ হওয়ায় সব দিকে প্রভাব পড়েছে। পেঁয়াজের দাম বৃদ্ধি পেয়েছে। এছাড়া দাম বেড়ে যাওয়ায় আগের তুলনায় তেমন বিক্রি হচ্ছে না। খুব সামান্য লাভে বিক্রি করতে হচ্ছে পেঁয়াজ।

আড়তদাররা বলছেন, ভারত থেকে পেঁয়াজ আসা বন্ধ আছে। পেঁয়াজ তো মজুদ নেই। সরকারিভাবে পেঁয়াজ আমদানি হলে দাম হাতের নাগালে আসবে বলে আশাবাদী তিনি।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button