চট্টগ্রাম বিভাগসারাদেশ

চট্টগ্রামে আরও ৭৯ জনের করোনা শনাক্ত, মোট শনাক্ত ১৯ হাজার ৩২৭ জন

চট্টগ্রামে গত ২৪ ঘন্টায় ৯৭৬ জনের নমুনা পরীক্ষা করে করোনায় সংক্রমিত শনাক্ত হয়েছেন ৭৯ জন; এর মধ্যে ৫৮ জন নগরীর ও ২১ জন উপজেলার বাসিন্দা। বৃহস্পতিবার (৮ অক্টোবর) চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি এসব তথ্য জানান।

তিনি জানান, চট্টগ্রামে এ পর্যন্ত শনাক্ত ১৯ হাজার ৩২৭ জনের মধ্যে ১৩ হাজার ৯২৫ জন নগরীর ও ৫ হাজার ৪০২ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা। এদিকে গত ২৪ ঘন্টায় চট্টগ্রাম নগরীতে করোনায় দু্ইজনের মৃত্যু হয়েছে। এখন পর্যন্ত করোনায় মারা গেছেন মোট ২৯৭ জন; এর মধ্যে ২০৪ জন নগরীর ও ৯৩ জন উপজেলার বাসিন্দা।

সিভিল সার্জন জানান, বুধবার (৭ অক্টোবর) চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ৭৬ জনের নমুনা পরীক্ষা করে ১৯ জনের করোনা মিলেছে। ফৌজদারহাটের বিআইটিআইডিতে ৩৭৩ জনের নমুনা পরীক্ষায় ১২৮ জনের দেহে করোনার জীবাণু পাওয়া গেছে। এছাড়া চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে ৩২৬ জনের নমুনা পরীক্ষা করে ১৭ জনের করোনা মিলেছে। চট্টগ্রাম ভেটেরিনারী বিশ্ববিদ্যালয় ল্যাবে ৫৯ জনের নমুনা পরীক্ষায় ৯ জনের করোনা পাওয়া গেছে।

কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের ৬৮ জনের নমুনা পরীক্ষা করে ১ জনের করোনা মিলেছে।

ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ৩১ জনের নমুনা পরীক্ষা করে ১০ জন, শেভরণে ২৬ জনের নমুনা পরীক্ষা করে ৭ জনের করোনা শনাক্ত হয়েছে। মা ও শিশু হাসপাতালে ১৫ জনের নমুনার মধ্যে ৮ জনের করোনা শনাক্ত হয়েছে। চট্টগ্রাম জেনারেল হাসপাতালের রিজিওন্যাল টিউবারকুলোসিস র‌্যাফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ২ জনের নমুনা পরীক্ষা করে তাদের করোনা মিলেনি।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Back to top button