চট্টগ্রাম বিভাগসারাদেশ

চট্টগ্রামে তিন হাসপাতাল ঘুরে বিনা চিকিৎসায় আ.লীগ নেতার মৃত্যু

চট্টগ্রাম প্রতিনিধিঃ চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল ও দুটি বেসরকারি হাসপাতালে চিকিৎসা না পেয়ে বিনা চিকিৎসায় চট্টগ্রাম নগরের একজন আওয়ামী লীগ নেতার মৃত্যুর অভিযোগ উঠেছে। মঙ্গলবার সকালে মারা যান নগরের বায়োজিদ বোস্তামী থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিউল আলম ছগির।

জানা গেছে, শফিউল আলম হঠাৎ বুকে ব্যথা অনুভব করলে তাকে প্রথমে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। কিন্তু সেখানে ভর্তি না নেয়ায় পরবর্তীতে বেসরকারি মেডিকেল সেন্টার নেওয়া হয়। কিন্তু সেখানেও তাকে ফিরিয়ে দেওয়া হয়। এরপর তাকে পার্কভিউ হাসপাতালে নেওয়া হলে প্রথম দফায় ফিরিয়ে দেওয়া হয়। পরবর্তীতে নানা প্রচেষ্টায় তাকে ভর্তি করানো হলেও কিছুক্ষণের মধ্যেই তিনি মারা যান।
শফিউল আলমের মৃত্যুর পর ক্ষোভ প্রকাশ করেছেন নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সিটি করপোরেশন মেয়র আ জ ম নাছির উদ্দিনসহ আওয়ামী লীগ নেতারা।

মঙ্গলবার বিকেলে প্রধানমন্ত্রীর কার্যালয়ের মুখ্যসচিব ড.আহমদ কায়কাউসের সঙ্গে ভিডিও কনফারেন্সে মেয়র আ জ ম নাছির বলেন, মঙ্গলবার সকালে আমাদের থানা আওয়ামী লীগের এক সেক্রেটারি স্ট্রোক করেছিলেন। তাকে তিন-চারটা হাসপাতালে নেওয়া হলেও কোনও হাসপাতালেই সিট খালি নেয় এমন অজুহাতে ভর্তি করায়নি। পরে যখন পার্কভিউ হাসপাতালে নেওয়া হলো তখন চিকিৎসকরা পরীক্ষা করে দেখেন তিনি আর বেঁচে নেই।

মেয়র এ সময় বলেন, এ সভা শেষ সভা। আর কোনো অনুরোধ হবে না। এবার অ্যাকশন শুরু হবে। যদি কোনো রোগী বেসরকারি হাসপাতালে চিকিৎসা না পেয়ে মারা যায় বা আপনারা চিকিৎসা না দেন তবে এর পরিণাম ভালো হবে না।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Back to top button