চট্টগ্রাম বিভাগসারাদেশ

চট্টগ্রামে বাসে তুলে কিশোরীকে ধর্ষণে মাদকের আসামি আটক

চট্টগ্রাম প্রতিনিধি: চট্টগ্রাম নগরে থেমে থাকা বাসে জোরপূর্বক তুলে নিয়ে এক কিশোরীকে ধর্ষণের ঘটনায় জড়িত মো. ইসমাইল (৩২) নামের এক যুবককে আটক করেছে র‍্যাব-৭। মঙ্গলবার সকাল সাড়ে ১১টার দিকে বায়েজিদ বোস্তামী থানাধীন শহীদ নগর এলাকায় অভিযান চালিয়ে তাকে আটক করা হয় বলে জানান র‌্যাব-৭ চট্টগ্রামের সহকারী পরিচালক (মিডিয়া) মাহমুদুল হাসান মামুন।

আটক ইসমাইল বায়েজিদ বোস্তামী থানার শহীদ নগর নুর ইসলাম সর্দারের বাড়ির মৃত আবু তাহেরের ছেলে। তার বিরুদ্ধে বায়েজিদ বোস্তামী থানায় মাদক আইনে দুটি মামলা রয়েছে।

এর আগে গত ৭ জুন সকাল ৮টার দিকে একটি বেভারেজ কোম্পানিতে প্রতিদিনের মতো কাজে যোগদানের জন্য অক্সিজেন মোড় বাসস্ট্যান্ডে অপেক্ষমাণ ছিলেন ভুক্তভোগী তরুণী। উক্ত সময়ে প্রচণ্ড বৃষ্টি থাকায় একটি দোকানের সামনে ভুক্তভোগী ও তার সহকর্মীরা আশ্রয় নেয়। এ সময় অক্সিজেন মোড়ের এক যুবক মেয়েটিকে জোরপূর্বক থেমে থাকা বাসে তুলে নিয়ে জোরপূর্বক ধর্ষণ করে।

এ সময় ধর্ষকের কয়েকজন সহযোগী ভুক্তভোগীর সাথে থাকা সহকর্মীকে মারধর করে মোবাইল ফোন ও টাকা পয়সা ছিনিয়ে নেয়। ধর্ষণ শেষে মেয়েটিকে ভয় দেখিয়ে ধর্ষক বলে, এ কথা কাউকে জানালে প্রাণে মেরে ফেলবে। মেয়েটি ভয়ে ঘটনার দিন থানায় অভিযোগ করেন নি। পরদিন ৮ জুন অভিভাবকসহ র‌্যাব-৭-এ গিয়ে লিখিত অভিযোগ করে মেয়েটি।

র‌্যাব-৭ চট্টগ্রামের সহকারী পরিচালক (মিডিয়া) মাহমুদুল হাসান মামুন বলেন, অভিযোগ পেয়ে ঘটনাস্থলসহ আশপাশের এলাকায় গোয়েন্দা নজরদারি বৃদ্ধি করে ধর্ষককে শনাক্ত করতে সক্ষম হই আমরা। আটকের পর ব্যাপক জিজ্ঞাবাসাদে আসামি ইসমাইল ধর্ষণের ঘটনা স্বীকার করেন। ভুক্তভোগী ও ঘটনার দিন তার সাথে থাকা সহকর্মীরাও ধর্ষককে চিহ্নিত করেছে।

নারী ও শিশু নির্যাতন দমন আইনে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য ইসমাইলকে বায়েজিদ বোস্তামী থানায় হস্তান্তর করা হয়েছে বলে জানান এ র‌্যাব কর্মকর্তা।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Back to top button