চট্টগ্রাম বিভাগসারাদেশ

চসিকের স্বাস্থ্য বিভাগে ১৬৮ জনকে একযোগে বদলি

চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) স্বাস্থ্য বিভাগকে ‘গতিশীল’ করতে ১৬৮ কর্মকর্তা-কর্মচারীকে একযোগে বদলি করা হয়েছে। মঙ্গলবার (১ সেপ্টেম্বর) প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. সেলিম আকতার চৌধুরী স্বাক্ষরিত এক অফিস আদেশে এই বদলি করা হয়। চসিক প্রশাসক খোরশেদ আলম সুজন এসব বদলির বিষয়ে সম্মতি দিয়েছেন।

জানা গেছে, চসিকের স্বাস্থ্য খাতের হারানো গৌরব পুনরুদ্ধারে দায়িত্ব গ্রহণের পর থেকেই মতবিনিময়, হাসপাতাল পরিদর্শন, খোঁজখবর নিয়ে আসছিলেন প্রশাসক সুজন। তারই অংশ হিসেবে স্বাস্থ্য বিভাগের ১৬৮ জনকে বদলির সিদ্ধান্ত হয়েছে।

চসিকের স্বাস্থ্য খাতে ইতিমধ্যে বেশ কিছু সংস্কার আনা হয়েছে। একজন চিকিৎসক কর্মস্থলে আসার পর মোবাইলে এসএমএস দিতে হয় বিভাগীয় প্রধানকে। যাওয়ার সময় কতজন রোগীকে সেবা দিয়েছেন তা-ও জানাতে হয়। কর্মীদের মনিটরিংয়ের জন্য ক্লোজ সার্কিট (সিসি) ক্যামেরার আওতায় আনা হচ্ছে হাসপাতালসহ সংশ্লিষ্ট সব স্থাপনা।

চসিকের স্বাস্থ্য বিভাগের একজন কর্মকর্তা বলেন, স্বাস্থ্যখাতকে আরও গতিশীল করতে এ বদলি করা হয়েছে। তাছাড়া ৩ বছর পর কর্মস্থল পরিবর্তন করার সরকারি একটি রেওয়াজ আছে। চসিক স্বাস্থ্য খাতের অনেকেই ৪-৬ বছরও একই কর্মস্থলে কাজ করে আসছিলেন।

চসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. সামসুদ্দোহা বলেন, প্রশাসক মহোদয়ের অনুমোদনক্রমে স্বাস্থ্য বিভাগে অভ্যন্তরীণ বদলি করা হয়েছে। এর আগে রাজস্বসহ অন্যান্য বিভাগেও বদলি করা হয়েছিল। এটি একটি ধারাবাহিক প্রক্রিয়া।

প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. সেলিম আকতার চৌধুরী বলেন, এটা হয়ে থাকে। তিন বছর পর পর বদলি না করলে অনিয়মের সুযোগ থাকে, যার কারণে জনগনের সেবা আরো বাড়ানোর লক্ষে এ বদলী।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Back to top button