সারাদেশ

চাল বিতরণে অনিয়মের খবর প্রকাশ, সাংবাদিককে হত্যার হুমকি

হবিগঞ্জের নবীগঞ্জে চাল বিতরণে অনিয়মের সংবাদ প্রকাশ করায় জয়যাত্রা টিভির হবিগঞ্জ প্রতিনিধি ছনি চৌধুরীকে মোবাইল ফোনে হত্যার হুমকি দেওয়া হয়েছে। হুমকির পরিপ্রেক্ষিতে শনিবার (৯ মে) বিকালে নবীগঞ্জ থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেন এই সাংবাদিক।

জিডিতে তিনি উল্লেখ করেন, সম্প্রতি নবীগঞ্জ উপজেলার গজনাইপুর ইউনিয়নে ভুয়া টিপসই দিয়ে ১৫ জনের চাল আত্মসাৎ এবং গজনাইপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানের ১০ টাকা কেজি দরের চালের সরকারি কার্ড ছিড়ে ফেলা নিয়ে বিভিন্ন সংবাদ মাধ্যমে খবর প্রকাশিত হয়। অন্য সাংবাদিকদের পাশাপাশি ছনি চৌধুরীও তার মিডিয়ায় সংবাদ প্রকাশ করেন।

এর জের ধরে গত ৮ মে বেলা ১টা ২৭ মিনিটে একটি মোবাইল নম্বর থেকে সাংবাদিক ছনির মোবাইলে কল আসে। ফোন রিসিভ করার পর অপর প্রান্ত থেকে এ ধরনের খবর প্রকাশ থেকে বিরত থাকতে বলা হয় সনিকে। সংবাদ প্রকাশ করলে তার ক্ষতি হবে বলেও হুমকি দেওয়া হয়। এমনকি তাকে কুপিয়ে হত্যারও হুমকি দেওয়া হয়। বলা হয়, সাংবাদিক জুনাইদ আহমেদের মতো তাকেও হত্যা করে টুকরো টুকরো করা হবে। ওই হুমকির পর থেকে ছনি ও তার পরিবারের সদস্যরা নিরাপত্তাহীনতায় ভুগছেন বলে জিডিতে উল্লেখ করা হয়।

জিডিতে জড়িতদের বিরুদ্ধে প্রায়োজনীয় আইনানুগ ব্যবস্থা নিতে নবীগঞ্জ থানার অফিসার ইনচার্জের (ওসি) কাছে আবেদন করা হয়। আবেদনটি গ্রহণ করে এ ব্যাপারে তদন্তের জন্য অফিসার নিয়োগ করা হয়েছে বলে জানা গেছে।

এ বিষয়ে নবীগঞ্জ থানার ওসি মো. আজিজুর রহমান বলেন, ‘জিডির আলোকে বিষয়টি গুরুত্ব সহকারে তদন্ত করা হচ্ছে।’

এদিকে সাংবাদিক ছনি চৌধুরীকে হত্যার হুমকিদাতাদের খুঁজে বের করে দৃষ্টান্তমুলক শাস্তির দাবি জানিয়েছেন সাংবাদিকদের বিভিন্ন সংগঠন।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Back to top button