বরিশাল বিভাগসারাদেশ

জেলার দাবিতে কলাপাড়ায় গনজমায়েত ও মানববন্ধন

কলাপাড়া(পটুয়াখালী)প্রতিনিধি: জেলা চাই-জেলা চাই, এই শ্লোগনকে সামনে রেখে পটুয়াখালীর কলাপাড়া উপজেলাকে জেলায় রুপান্তরিত করার দাবিতে গনজমায়েত ও মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। কলাপাড়া জেলা চাই আন্দোলন কমিটির আয়োজনে মঙ্গলবার সকাল দশটায় স্থানীয় প্রেসক্লাবের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। ঘন্টা ব্যাপী এ কর্মসূচীতে কলাপাড়া উপজেলা, তালতলী উপজেলা, আমতলী উপজেলা ও রাঙ্গাবালী উপজেলার বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক, শিক্ষা প্রতিষ্ঠান, ব্যবসায়ী সংগঠনের কয়েক হাজার মানুষ অংশগ্রহন করেন।
এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন, পটুয়াখালী-৪ আসনের সংসদ সদস্য মহিব্বুর রহমান মহিব। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, উপজেলা চেয়ারম্যান এস এম রাকিবুল আহসান, কলাপাড়া পৌর মেয়র বিপুল চন্দ্র হাওলাদার, কুয়াকাটা পৌর মেয়র মো.আনোয়ার হাওলাদার পটুয়াখালী জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি সৈয়দ নাসির উদ্দিন, রাঙ্গাবালী উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক সাইদুজ্জামান, কুয়াকাটা পৌর আওয়ামীলীগের সভাপতি আব্দুল বারেক মোল্লা ও উপজেলা মহিলা আওয়ামীলীগের আহবায়ক অধ্যক্ষ ফাতেমা অক্তার রেখা, এনজিও প্রতিনিধি ড.অধ্যক্ষ শহিদুল ইসলাম বিশ^াস, মহিপুর ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি আব্দুল মালেক আকন, ঢাকাস্থ কলাপাড়া সমিতির সভাপতি এ্যাড. খন্দকার আবুল কালাম আজাদ, ইউপি চেয়ারম্যান সমিতির সভাপতি হুমায়ুন কবির, কলাপাড়া ব্যবসায়ি সমিতির সভাপতি দিদার উদ্দিন আহম্মেদ মাসুম, কলাপাড়া আইনজীবি সমিতির সভাপতি এ্যাড.মজিবুর রহমান চুন্নু, শিক্ষক সহিদুল আলম সহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক সংগঠন ও শিক্ষা প্রতিষ্ঠানের প্রতিনিধিগন। মানববন্ধন ও গনজমায়েত পরিচালনা করেন, উপজেলা আওয়ামীলীগ সাধারন সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আব্দুল মোতালেব তালুকদার ও ঢাকস্থ কলাপাড়া সমিতির সাধারন সম্পাদক এস এম মনিরুল ইসলাম।
কলাপাড়াকে জেলায় রুপান্তরিত করার সকল যৌক্তিক দাবি তুলে ধরেন এসময় বক্তারা বলেন, বাংলাদেশকে বিশে^র দরবারে উন্নত রাষ্ট্রে পরিনত করার লক্ষ্যে, কলাপাড়া উপজেলাকে গুরুত্ব দিয়ে ব্যাপক উন্নয়ন মূলক কর্মযজ্ঞ চালাচ্ছেন সরকার। আর এই উন্নয়নের ধারা অব্যহত রাখতে এ উপজেলাকে জেলায় রুপান্তরিত করা এখন সময়ের যৌক্তিক দাবি। বক্তারা আরও বলেন, একটি জেলা চালাতে হলে যে পরিমান রাজস্ব দরকার হয় তা এ উপজেলা থেকে সরকার অতি সহজেই আদায় করতে পারবেন।
মানববন্ধন শেষে কলাপাড়াকে জেলায় উন্নিত করার দাবিতে একটি স্মারকলীপি কলাপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তার মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর পেশ করেন কলাপাড়া জেলা চাই আন্দোলন কমিটির প্রতিনিধিরা ।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Leave a Reply

Your email address will not be published.

Back to top button