রাজশাহী বিভাগসারাদেশ

টিএমএসএস এর উদ্যোগে পরিবেশ সংরক্ষণ ও মাদক দ্রব্য নিয়ন্ত্রণ বিষয়ক আলোচনা

স্টাফ রিপোর্টারঃ টিএমএসএস পরিবেশ বিভাগ ও টিএমএসএস এরিনায় মাদকদ্রব্য প্রতিরোধ বিষয়ক কেন্দ্রীয় কমিটি’র উদ্যোগে গত সোমবার ঠেঙ্গামারা বগুড়ায় আনসার হোসনে আরা মহাবিদ্যালয় ও খাতেমন আদর্শ উচ্চ বিদ্যালয়ে ‘পরিবেশ সংরক্ষণ ও মাদক দ্রব্য নিয়ন্ত্রণ’ বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর বগুড়ার উপ-পরিচালক মোঃ মেহেদী হাসান, বিশেষ অতিথির বক্তব্য রাখেন বগুড়া জেলা শিক্ষা অফিসার মোঃ হযরত আলী, বিশিষ্ট সমাজ সেবক শাহিনুর রহমান টম্পি প্রমূখ। সভায় পরিবেশ সংরক্ষণ বিষয়ে বিস্তারিত আলোচনা করেন টিএমএসএস এর পরামর্শক ও সাবেক যুগ্ম-সচিব মোঃ নাজমুল হক। সভায় ঠেঙ্গামারা আনসার হোসনে আরা মহাবিদ্যালয়ের অধ্যাপকগণ, খাতেমন আদর্শ উচ্চ বিদ্যালয়ের শিক্ষকগণসহ শিক্ষা প্রতিষ্ঠান গুলোর পরিচালনা কমিটির সদস্যগণ এবং সমাজ সেবক ও রাজনৈতিক নেত্রীবৃন্দ উপস্থিত ছিলেন। আলোচনা সভায় সভাপতিত্ব করেন আনসার হোসনে আরা মহাবিদ্যালয়ের অধ্যক্ষ মোঃ আব্দুল কুদ্দুস। সভা পরিচালনা করেন টিএমএসএস কর্মকর্তা ফারহানা আফরোজ।

উপস্থিত অতিথিবৃন্দ তাদের বক্তব্যে পরিবেশ সংরক্ষণের জন্য পরিবার পর্যায়ে সচেতনতা বৃদ্ধিতে সহায়ক কার্যক্রম গ্রহণ এবং সরকারী-বেসরকারী পর্যায়ের সহযোগিতা বৃদ্ধির আহ্বান জানান। সভায় পরিবেশ সংরক্ষণ ও মাদক দ্রব্য নিয়ন্ত্রণের জন্য জনসচেতনতা বৃদ্ধির আবশ্যকতা বক্তাগণ তাদের বক্তব্যে তুলে ধরেন। সভায় উপস্থিত বিভিন্ন প্রতিষ্ঠানের শিক্ষকগণ তাদের নিজ নিজ প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের এ বিষয়ে সচেতন করবেন বলে জানান। এ ছাড়াও উপস্থিত সবাই মাদক দ্রব্য নিয়ন্ত্রণে ইতিবাচক ভূমিকা পালন করবেন বলে নিজ নিজ পক্ষ থেকে অঙ্গীকার করেন। সভায় ০৫টি সুপারিশ প্রস্তুত করে তা বাস্তবায়নের জন্য বিভিন্ন কার্যক্রম পরিচালনার সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Back to top button