রাজশাহী বিভাগসারাদেশ

টিএমএসএস এর সহযোগী পরিবেশবাদী স্বেচ্ছাসেবী সংগঠনের পরিবেশ সংরক্ষণ মূলক সভা অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টারঃ টিএমএসএস এর সহযোগী পরিবেশবাদী স্বেচ্ছাসেবী সংগঠনের পরিবেশ সংরক্ষণ মূলক সভা গতকাল শনিবার টিএমএসএস ফাউন্ডেশন অফিস ঠেঙ্গামারা বগুড়ায় সংস্থার পরিবেশ বিভাগের সভা কক্ষে অনুষ্ঠিত হয়।
সভার বক্তব্য রাখেন টিএমএসএস এর নির্বাহী পরামর্শক ও সাবেক যুগ্ম-সচিব মোঃ নাজমুল হক। অংশ গ্রহণ করেন পরিবেশ সংরক্ষণ কাজে বিভিন্ন অঞ্চলে কর্মরত টিএমএসএস এর সহযোগী পরিবেশবাদী স্বেচ্ছাসেবী সংগঠন আনন্দ নিকেতন নামুজা,গ্রীণ ওয়ার্ল্ড বিহার শাখা,গ্রীণ ওয়ার্ল্ড বগুড়া শাখা, সোনার বাংলা সোনাতলা শাখা ও ভলিন্টিয়ার ফর বাংলাদেশ বগুড়া শাখার সভাপতিগণ। উপস্থিত পরিবেশবাদী সংগঠনের সভাপতিগণ নিয়মিত ভাবে নিজ নিজ সংগঠনের মাধ্যমে টিএমএসএস এর নেতৃত্বে নিজ নিজ এলাকার পরিবেশ সংরক্ষণের জন্য মহিলাদের মধ্যে সচেতনতা বৃদ্ধিমূলক অনুষ্ঠানের আয়োজন করার সিদ্ধান্ত গ্রহন করেন। সভায় বিভিন্ন এলাকায় পরিবেশ সংরক্ষণমূলক ব্যানার স্থাপন এবং শাহজাহানপুর উপজেলায়, আমরুল ইউনিয়নের বিল চাপড়া এলাকায় বিলের জীববৈচিত্র সংরক্ষণের জন্য স্থানীয় জনগণকে উদ্বুদ্ধ করার লক্ষ্যে বিভিন্ন কর্মসূচী গ্রহণের সিদ্ধান্ত হয়।
আলোচনা কালে বিভিন্ন এলাকায় প্রায় ৩০টি স্বেচ্ছাসেবী সংগঠনকে সমন্বিত করে একটি সম্মিলিত প্লাটফর্ম গঠন করে টিএমএসএস এর নেতৃত্বে পরিবেশ সংরক্ষণ মূলক কাজে আত্মনিয়োগ করার জন্য সংগঠনগুলির সভাপতিগণ আগ্রহ প্রকাশ করেন। টিএমএসএস এর সঙ্গে একত্রে কাজ করার জন্য সুযোগ সৃষ্টি হওয়ায় তারা সন্তোষ প্রকাশ করেন।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Back to top button