সারাদেশ

দিনাজপুরে পালিয়ে বেড়াচ্ছেন দুই প্রবাসী

দিনাজপুরের পার্বতীপুরে দুবাই ও কাতার থেকে বাড়িতে ফিরে হোম কোয়ারেনটাইনে না থেকে পালিয়ে বেড়াচ্ছেন সেলিম ও মানিক নামে ২ যুবক। অপর দিকে বড়পুকুরিয়া তাপ বিদ্যুৎকেন্দ্রের ৩ চীনা শ্রমিককে কোয়ারেনটাইনে রাখা হয়েছে। তারা ৩ জন বুধবার চীন থেকে কর্মক্ষেত্র তাপ বিদ্যুৎকেন্দ্রে আসেন।

বাড়িতে হানা দিয়েও তাদের দু’জনকে খুঁজে পাওয়া যাচ্ছে না বলে জানিয়েছে পুলিশ ও স্বাস্থ্য বিভাগের লোকজন। দুবাই ও কাতর ফেরতের কথা শুনে করোনা আতঙ্ক ছড়িয়ে পড়েছে গ্রাম দু’টিতে।

সেলিম উদ্দীনের বাড়ি উপজেলার চন্ডিপুর ইউনিয়নের চৈতাপাড়া গ্রামে ও মানিক সরকারের বাড়ি বড়চন্ডিপুর গ্রামে।

স্থানীয় শিক্ষক জাকির হোসেন জানান, সেলিম দুবাই থেকে ও মানিক কাতার থেকে গত শুক্রবার বাড়িতে আসেন। বিষয়টি প্রকাশ পেলে তাদের বাড়িতে কোয়ারেনটাইনে থাকার কথা বলা হলেও তারা গোটা গ্রামসহ আত্মীয় স্বজনের বাড়ি ঘুরে বেড়াচ্ছেন।

পার্বতীপুর উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা আব্দুল্লাহ হেল মাফি বলেন, করোনায় আক্রান্ত না হলেও নিয়ম অনুযায়ী বড়পুকুরিয়া তাপ বিদ্যুৎকেন্দ্রের তিন চীনা শ্রমিককে ১৪ দিনের কোয়ারেনটাইনে রাখা হয়েছে। অপর দিকে বিদেশ ফেরত দুই যুবককে বাড়িতে খোঁজ করেও পাওয়া যায়নি। তাদের সঙ্গে যোগাযোগের চেষ্টা চলছে।

পার্বতীপুর মডেল থানার ওসি মোখলেছুর রহমান বলেন, বিদেশ ফেরত দু’জনকে খুঁজে বের করার জন্য পুলিশ পাঠানো হয়েছিল। কিন্তু তাদের পাওয়া যায়নি।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Back to top button