সারাদেশ

দু’টি অবৈধ স্থাপনা উচ্ছেদ।। ব্যবসায়ীদের ধর্মঘট প্রত্যাহার

সোলায়মান পিন্টু,কলাপাড়া(পটুয়াখালী)প্রতিনিধি।। পটুয়াখালীর কলাপাড়ায় প্রবাহমান টিয়াখালী দোন খালের তীরের অবৈধ স্থাপনা অপসারনের দাবিতে আধাবেলা ধর্মঘট করেছে ব্যবসায়ীরা। শনিবার সকাল থেকে দুপুর পর্যন্ত উপজেলার লালুয়া ইউনিয়নের মুক্তিযোদ্ধা বাজারের স্থানীয় এবং ভাসমান প্রায় পাঁচশতাধিক ব্যবসায়ী এ ধর্মঘট কর্মসূচি পালন করে। পরে উপজেলা নির্বাহী কর্মকর্তা মুনিবুর রহমান এবং সহকারী কমিশনার (ভূমি) অনুপ দাশ ঘটনাস্থলে গিয়ে অবৈধ স্থাপনা দু’টি উচ্ছেদ করেন। এসময় লালুয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শওকত হোসেন তপন বিশ্বাস, স্থানীয় ভূমি অফিসের কর্মকর্তাগন উপস্থিত ছিলেন। অবৈধ স্থাপনা উচ্ছেদের পর সকল ব্যবসায়ি তাদের ব্যবসায়িক কার্যক্রম শুরু করেন।
ভাসমান ব্যবসায়ী সমিতির সাধারন সম্পাদক গিয়াস উদ্দিন জানান, যে স্থানে ভাসমান ব্যবসায়িরা পন্য লোড-আনলোড করতো সেই স্থানে মো. জাকির হোসেন এবং নসা মৃধা দুটি স্থাপনা নির্মান করে। ফলে বিড়ম্বনার শিকার হয় ব্যবসায়িরা। তাই ব্যবসায়ীদের দূর্ভোগ লাগবে তথা অবৈধ এসব স্থাপনা উচ্ছেদের দাবিতে আধাবেলা ধর্মঘট পালন করে পাঁচ শতাধিক ব্যবসায়ি। পরে উপজেলা নির্বাহী কর্মকর্তার আশ্বাসে ব্যবসায়িরা তাদের ধর্মঘট প্রত্যাহার করে ব্যবসায়িক কার্যক্রম শুরু করে।
কলাপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মুনিবুর রহমান বলেন, টিয়াখালী দোন খালটির তীরে দুটি অবৈধ স্থাপনা নির্মান করায় মুক্তিযোদ্ধা বাজারে ব্যবসায়ীদের ব্যবসায়িক কার্যক্রম বাধাঁর সম্মূখীন হয়। সরকারী জমি উদ্ধার এবং ব্যবসায়ীদের সুবিধার্থে অবৈধ স্থাপনা দু’টি উচ্ছেদ করা হয়েছে।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Leave a Reply

Your email address will not be published.

Back to top button