সারাদেশ

নওগাঁর মহাদেবপুরে জীবানুনাশক স্প্রে ও ত্রান বিতরণ

নওগাঁ প্রতিনিধি: সরকারি নির্দেশনা মেনে কর্মহীন হয়ে পড়া দিনমজুর ও নি¤œ আয়ের মানুষদের মাঝে খাদ্য সামগ্রি বিতরণ ও জীবানুনাশক স্প্রে করা হয়েছে। গত শনিবার থেকে ব্যক্তি উদ্যোগে খাদ্য সামগ্রি বিতরণ জীবানুনাশক স্প্রে করেন, নওগাঁ-৩ আসনের এমপি ছলিম উদ্দীন তরফদার সেলিমের পিএস তরুণ সমাজ সেবক সাঈদ হাসান শাকিল তরফদার তিনি উপজেলা সদরের বিভিন্ন মোড়ে মোড়ে নিজ উদ্যোগে বিনামুল্যে এসব করছেন। প্রাথমিক অবস্থায় মহাদেবপুর সদর উপজেলার দিনমজুর ও নি¤œ আয়ের খেটে খাওয়া প্রায় ১শ ৩০ পরিবারের মাঝে এ খাদ্য সামগ্রি বিতরণ করা হয়েছে। দেশে ক্রান্তিলগ্নে এমন সময় দিন মজুরদের মাঝে খাদ্য বিতরণ করায় প্রশংসা করেছেন সচেতনরা।
দেশব্যাপী করোনা ভাইরাস আতঙ্ক ছড়িয়ে পড়েছে। সারাদেশে সরকারের তরফ থেকে সব ধরনের জনসমাগম, রাস্তায় যানচলাচল নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে। জরুরী কোন কাজ ছাড়া বাড়ি থেকে মানুষকে বের না হওয়ার জন্য বিশেষ ভাবে সর্তক করা হয়েছে। রাস্তাঘাটে যান চলাচল সীমিত হয়ে পড়েছে। পুলিশ প্রশাসনের পক্ষ থেকে বিভিন্ন স্থানে মাইকিং করে প্রচার করা হচ্ছে রাস্তায় বের না হওয়ার জন্য। ফলে স্থবির হয়ে পড়েছে জনজীবন। নিষেধাজ্ঞা আরোপ হওয়ায় বিপাকে পড়েছে খেটে খাওয়া দিনমজুর ও নি¤œ আয়ের মানুষ। দিন মজুরদের সহযোগীতা করতেই নিজ ব্যক্তিগত তহবিল থেকে খাদ্য সামগ্রি বিতরণের উদ্যোগ নেয়া হয়েছে বলে জানা গেছে।

এসময় উপস্থিত ছিলেন ৭নং ওর্য়াড আওয়ামীলীগের সভাপতি আব্দুল জব্বার, সাধারন সম্পাদক বাদশা আলী, সুশীল সমাজের প্রতিনিধি সাইদ, সুমন, ফ্রেমাস পলিটেকনিক এর অধ্যক্ষ মুরাদ ও জাহিদ প্রমুখ।

অধ্যক্ষ মুরাদ বলেন, করোনা শুরু থেকে সবাই যখন ঘরে তখন তরুন সমাজ সেবক শাকিল বিভিন্নভাবে সমাজের সাধারন মানূষের জন্য কাজ করে যাচ্ছেন। শিক্ষা প্রতিষ্টানের সাবান বিতরন, মাস্ক বিতরণ। এক কথাই সমাজের অসহায় ও করোনায় থেমে যাওয়া মানুষের জন্য কাজ করে যাচ্ছেন তরুন এই যুবক।

সাঈদ হাসান শাকিল বলেন, কর্মজীবী মানুষরা গত কয়েকদিন থেকে বাড়িতে অবস্থান করায় অসহায় হয়ে পড়েছেন। বিশেষ করে ঘরে বসে থাকায় পরিবার পরিজনয় নিয়ে তাদের খাদ্য সংকট পড়ায় বিপাকে পড়তে হয়েছে। আমার ব্যক্তিগত তহবিল থেকে কর্মজীবী মানুষদের খাবারের জন্য সহায়তা করা হচ্ছে। গতকাল মহাদেবপুর সদর ইউনিয়নের তেলিহার আদর্শ গ্রামের ৪২টি পরিবারসহ মোট ১শ ৩০টি পরিবাররের মাঝে ত্রার বিতরন। যার মধ্যে রয়েছে- ৫কেজি চাল, ২কেজি আলু, ১ কেজি মসুর ডাল ও ১টি সাবান। আমাদের অনুরোধ-‘আপনারা কেউ বাড়ির বাহির হবোনা, আমরাই আপনাদের খাবার পৌছে দিবো ইনশাআল্লাহ।’
তিনি আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা জনপ্রতিনিধিদের সাধারন মানুষদের মাঝে খাদ্য সামগ্রি বিতরণের নির্দেশনা দিয়েছেন। আমি শুরু থেকে ত্রার বিতরন করে আসছি। চেরাগপুর ইউনিয়নের প্রতিটি এলাকার রাস্তায় ও জন গুরুত্বপূর্ন স্থানে ও বাসা বাড়ীর গোলেিত জীবানুনাশক স্প্রে করা হচ্ছে। মহাদেবপুর সদর ইউনিয়নের প্রতিটি জায়গায় বিচিং পাউডার সেপ্র করা হয়েছে এবং হচ্ছে। নিয়মিত ভাবে জীবনুনাশক সেপ্র করা হচ্ছে।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Back to top button