সারাদেশ

নওগাঁয় করোনা উপসর্গ নিয়ে ঢাকা ফেরত এক ব্যক্তির মৃত্যু: জেলা প্রশাসনের উদ্যোগে দাফন

নওগাঁ প্রতিনিধি:  সম্প্রতি ঢাকা থেকে করোনা উপসর্গ নিয়ে নওগাঁ শহরের চকদেব জনকল্যান পাড়ায় নিজ বাড়িতে আসা এক ব্যক্তি শুক্রবার সকালে মারা গেছে। গত বৃহস্পতিবার তার নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানোর এক দিন পর তার মৃত্যুবরনকে কেন্দ্র করে নওগাঁ শহরে আতঙ্ক দেখা দিয়েছে।

নওগাঁর জেলা প্রশাসক মো. হারুন অর রশিদ জানান, নওগাঁ শহরের চকদেব জনকল্যান পাড়া বি ব্লক এলাকার জনৈক মাহবুব আলম করোনা উপসর্গ নিয়ে গত ১৫ এপ্রিল বুধবার ঢাকা থেকে নিজ বাড়িতে আসেন। তার অবস্থার অবনতির সংবাদ পেয়ে ১৬ এপ্রিল বৃহষ্পতিবার তার নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়। এরই মধ্যে শুক্রবার সকালে তিনি মৃত্যুবরন করেন। এর ফলে জেলা প্রশাসনের পক্ষে তার পরিবারের সকলকে হোম কোয়ারেন্টিন নিশ্চিত করা হয়েছে এবং মৃত ব্যক্তির লাশ ইসলামিক ফাউন্ডেশনের মাধ্যমে জেলা প্রশাসনের উদ্যোগে দাফন করার ব্যবস্থা করা হয়েছে।

করোনা পরিস্থিতি সম্পর্কে নওগাঁর সিভিল সার্জন আকন্দ ডাঃ আখতারুজ্জামান আলাল জানান, মৃত ওই ব্যক্তির বয়স ৬০ বছর এবং আগে থেকেই শ্বসকষ্ট এবং হৃদরোগে ভুগছিলেন। তিনি আরো বলেন, গত ২৪ ঘন্টায় নওগাঁ জেলার ১০টি উপজেলায় নতুন করে আরও ১৯২ জনকে হোম কোয়ারেন্টিনে পাঠানো হয়েছে। হোম কোয়ারেন্টিনে ১৪ দিনের মেয়াদ শেষ হওয়ায় ২৫ জনকে ছাড়পত্র দেয়া হয়েছে।

নওগাঁর সিভিল সার্জনের কন্ট্রোলরুম সুত্রে জানা গেছে, শুরু থেকে এ পর্যন্ত মোট হোমে কোয়ারেন্টিনে পাঠানো হয়েছিল ২ হাজার ৯১৫ জনকে। এদের মধ্যে শুক্রবার সকাল ৮টা পর্যন্ত ১৪ দিনের মেয়াদ শেষ হওয়ায় হোম কোয়ারেন্টিনে থেকে ছাড়পত্র দেয়া হয়েছে ২ হাজার ৩৭ জনকে। বর্তমানে হোম কোয়ারেন্টিনে রয়েছেন ৮৭৮ জন।

বৃহষ্পতিবার পর্যন্ত নওগাঁ জেলা থেকে মোট ২২১ জনের নমুনা সংগ্রহ করে রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতাল (রামেক) এর ল্যাবরেটরীতে পাঠানো হয়েছে। এর মধ্যে এই সময় পর্যন্ত রিপোর্ট পওয়া গেছে ১৫৪ ব্যক্তির। প্রাপ্ত ফলাফল অনুযায়ী এদের কারও শরীরে করোনা ভাইরাস-এর কোন উপসর্গ পাওয়া যায়নি।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Back to top button