রাজশাহী বিভাগসারাদেশ

নওগাঁয় জমি সংক্রান্ত বিরোধে প্রতিপক্ষের হামলায় আহত ৩

নওগাঁ প্রতিনিধি ঃ নওগাঁয় জমিজমা সংক্রান্ত বিরোধকে কেন্দ্র করে প্রতিপক্ষের হামলায় ৩জন গুরুত্বর আহত হয়েছে। নওগাঁ সদর উপজেলার দুবলহাটি ইউনিয়নের সরিজপুর গ্রামে গত মঙ্গলবার এই ঘটনা ঘটে। হামলার আহতরা হলেন, সরিজপুর গ্রামের আব্দুল লতিফ (৪৫), রুহুল আমিন (৩৮), সজল মাহমুদ (২৫)।
আহতদের মধ্যে রুহুল আমিনের অবস্থা খুবই আশংঙ্কাজনক হলে, তাকে নওগাঁ সদর হাসপাতাল থেকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করা হয়। এ ঘটনায় বুধবার বিকেলে আহত আব্দুল লতিফের বড় ভাই আব্দুস ছাত্তার ৯জনকে আসামী করে নওগাঁ সদর থানায় একটি মামলা দায়ের করেন।
মামলার এজাহার সূত্রে জানা গেছে, আব্দুস ছাত্তার নামে একজন বাদী হয়ে নওগাঁ সদর মডেল থানায় একটি মামলা দায়ের করেন। আসামীরা জমিজমা নিয়ে বিরোধের জেরে লাঠি, লোহার রড, হাসুয়াসহ দেশীয় অস্ত্র নিয়ে দলবদ্ধভাবে দুবলহাটি ইউনিয়নের সরিজপুর মৌজার জে,এল নং- ৪৯,খতিয়ান নং- আর, এস ১৫৫,সা:দাগ নং- ১৬৩০ ও হাল দাগ নং- ১৮৭৩ ও ১৮৭৪:পরিমান ১,২৪ একর, ৩৪ একক মো:১,৫৮ একর তফসিল ভুক্ত ভোগদলীয় সম্পত্তিতে অনধিকার প্রবেশ করে মামলার উল্লেখিত আসামীরা হত্যার উদ্দেশ্যে আমার ভাতিজা রুহুল আমিন,পিতা: আফসার আলী ও আমার ছোট ভাই আব্দুল লতিফ মাস্টারকে এলোপাতারী ভাবে মারপিট করে। ১নং আসামীর হাতে থাকা হাসুয়া দ্বারা আমার ভাতিজা রুহুল আমিনকে হত্যার উদ্দেশ্যে মাথায় আঘাত করে গুরুত্বর জখম করে এবং তার কাছে থাকা ১৫হাজার টাকা ছিনিয়ে নেয়। এসময় আমার ভাই আব্দুল লতিফ ভাতিজা রুহল আমিনকে উদ্ধার করতে আসলে ৫নং ও ৬নং আসামীর হাতে থাকা লাঠি দিয়ে মাথায় আঘাত করলে তার মাথার বাম ও ডান পাশে চরমভাবে জখম হয়। এরপর সে মাটিতে লুটিয়ে পড়ে। আমার আরেক ভাতিজা সজল মাহমুদ,পিতা লতিফ মাস্টার ও চাচাতো ভাইকে উদ্ধার করতে গেলে ৭নং ও ৯নং আসামী লাঠি দিয়ে তাকেও এলোপাতারি আঘাত করে শরীরের বিভিন্ন স্থানে মারাত্বক জখম করে । এসময় আমার ভাই ও ভাতিজাদের ডাক-চিৎকারে স্থানীয় উজ্জল হোসেন, আতোয়ার হোসেন, মো.মিঠুসহ কয়েকজন উদ্ধার করতে এগিয়ে আসলে আসামীরা তাদের হুমকি দিয়ে চলে যায়।
মামলায় আসামীরা হলেন, মো. আবুল কালাম আজাদ (৪০), আমলগীর হোসেন (৪৩), আবুল দেওয়ান (৫০),সর্ব পিতা মৃত: ওসমান গনি। মো. সাইদুল ইসলাম (৩৮), মো. রফিকুল ইসলাম ভুট্টু (৩২), মো. হানিফ (২৮) সর্বপিতা মৃত: আব্দুল গফুর, মাসুদ রানা (২৫) পিতা: আবুল কালাম আজাদ, মো. তরিকুল ইসলাম (২৬) পিতা: আবুল হোনে, মো. সাব্বির রহমান ( ২২) পিতা সেরেগুল ইসলাম মানিক। সকল আসামীগনের বাড়ি দুবলহাটি ইউনিয়নের সরিজপুর গ্রামের হাজিপাড়ায়।
এবিষয়ে বাদী আব্দুস ছাত্তার বলেন, দীর্ঘদিন যাবৎ জমিজমা নিয়ে উল্লেখিত আসামীদের সাথে বারবার বিরোধ চলে আসছিল। এনিয়ে সদর থানায় বিষয়টি সুরাহার জন্য বেশ কয়েকটি লিখিত অভিযোগ করা হয়েছিল। সেজন্য গতকাল মঙ্গলবার নওগাঁ সদর মডেল থানার উপ-পরিদর্শক ( এসআই ) মো. আব্দুল্লাহসহ এক কনেষ্টবল আসে বিষয়টির সুরাহার জন্য। কিন্তু তাদের উপস্থিতিতেই আসামীরা আমার ভাই ও ভাতিজাদের উপর অতর্কিত হামলা চালায়। আমি এ নেক্কারজনক হামলার সুষ্ঠ বিচার দাবি জানায়। সেই সাথে আসামীদের কঠিন শাস্তি কামনা করছি।
এবিষয়ে নওগাঁ সদর মডেল থানার অফিসার ইনচার্জ ( ওসি ) মো. সোহরাওয়ার্দী হোসেন বলেন, জমিজমা নিয়ে বিরোধের জেরে মারপিটের ঘটনা ঘটেছে। আহতদের পরিবারের পক্ষ থেকে আব্দুস ছাত্তার থানায় একটি মামলা দায়ের করেছেন। এ ঘটনার সাথে জড়িতদের আইনআনুক ব্যবস্থা গ্রহণ করা হবে।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Back to top button