সারাদেশ

নওগাঁয় প্রথম করোনা ভাইরাসে আক্রান্ত এক সেবিকা

নওগাঁ প্রতিনিধি: নওগাঁয় প্রথম করোনা ভাইরাসে (কোভিড-১৯) এক সেবিকার (নার্স) রিপোর্ট পজেটিভ ধরা পড়েছে। বৃহস্পতিবার (২৩ এপ্রিল) রাত সাড়ে ৮টায় রিপোর্টটি হাতে পেয়েছেন নওগাঁ সিভিল সার্জন ডা: আখতারুজ্জামান আলাল। ওই সেবিকা জেলার রানীনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চাকরি করেন। তবে তিনি স্বামীর বাড়ী নওগাঁ সদর উপজেলার দুবলহাটিতে থাকেন। ঘটনার পর নওগাঁ জেলা জুড়ে আতঙ্ক বিরাজ করছে।

করোনা পজেটিভ ওই সেবিকা বলেন, বাড়ি থেকে তিনি রানীনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে (প্রায় ২০ কিলোমিটার) আসা যাওয়া করেন। গত ১৯ এপ্রিল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক চিকিৎসক সন্দেহ মুলক তার নমুনা সংগ্রহ করেন। এরপর থেকে আর হাসপাতালে যাননি। বাড়িতে হোম কোয়ারেন্টাইনে আছেন। বাড়ির সদস্য সংখ্যা চারজন।
তিনি আরো বলেন- বেশ কিছুদিন আগে নারায়ণগঞ্জ থেকে আগত এক গর্ভবতী হাসপাতালে বাচ্চা প্রসব করানো হয়। করোনার যে উপসর্গ জ্বর, সর্দি ও কাশি সেগুলো কোন কিছুই আমার নাই। কিন্তু তারপরও আমার নমুনা সংগ্রহ করানো হয়। পরে শুনলাম পজেটিভ আসছে।

নওগাঁ সিভিল সার্জন ডা: আখতারুজ্জামান আলাল বিষয়টি নিশ্চিত করে বলেন, করোনা পজেটিভ ওই সেবিকার বাড়ি লকডাউন করা হয়েছে। সেই সাথে ওই পরিবারের সাথে প্রতিবেশীর মেলামেলা নিষেধ করা হয়েছে।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Back to top button