রংপুর বিভাগসারাদেশ

নাগেশ্বরীর ভিতরবন্দ মাদ্রাসার সুপারের দুর্নীতির বিরুদ্ধে মানববন্ধন

কুড়িগ্রাম প্রতিনিধি: কুড়িগ্রামের নাগেশ্বরীর ভিতরবন্দ মোল্লাপাড়া দাখিল মাদ্রাসার সুপার ও ম্যানেজিং কমিটির দুর্নীতির বিরুদ্ধে  বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করেছে অভিভাবক ও শিক্ষার্থীরা।
রবিবার সকালে ঐ মাদ্রাসা থেকে একটি বিক্ষোভ মিছিল বের করে বিভিন্ন সড়ক প্রদক্ষীন শেষে কুড়িগ্রাম-কালীগঞ্জ সড়কে ঘনটাব্যাপি মানববন্ধন করেন তারা। এসময় বক্তব্য রাখেন অভিভাবক হামিদুল হক, আনসার আলী, হাসান আলী, মিটু আহমদ।
বক্তারা অভি্যোগ করে বলেন, মাদ্রাসার সুপার নওশের আলী মন্ডল ও তার দাদা শশুর মাদ্রাসা কমিটির সভাপতি এবং তার চাচা শশুর শিক্ষক প্রতিনিধি নুর হাসান অনিয়ম ও দুর্নীতির মাধ্যমে সহকারী সুপারেনটেনড ও অফিস সহায়কসহ মোট ৪জন শিক্ষক নিয়োগ দেয়। এতে প্রায় ৩৬ লক্ষ টাকা হাতিয়ে নেয়। যা মাদ্রাসার উন্নয়নের কথা বলে নেয়া হলেও তা নিজেরাই ভাগবাটোয়ারা করে নেয়।
বক্তারা এ ব্যাপারে দ্রুত ত সংশ্লিষ্ট বিভাগকে তদন্ত পূর্বক ব্যবস্থা নিতে জোর দাবি জানায়। এর আগে তারা উপজেলা নির্বাহী অফিসারের মাধ্যমে  শিক্ষামন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করেন।
অভিভাবক আনিছুর, এনামুল হক, মজিদুল হকসহ বেশ কয়েকজন এলাকাবাসীর অভি্যোগে জানা গেছে, ডাকনির পাড় বাজার সংলগ্ন মোল্লাপাড়া দাখিল মাদ্রাসার সুপার নওশের আলী নিজের স্বার্থসিদ্ধির করার জন্য তার দাদা শশুরকে মাদ্রাসার সভাপতি বানিয়েছেন। সেই সাথে শিক্ষক প্রতিনিধি রয়েছেন তার চাচা শশুর নুর হোসেন। এতে করে তারা তিনজন মিলে নানা দুর্নীতির আশ্রয় নিয়েছেন দীর্ঘদিন থেকে। কিছুদিন আগে পিয়ন ও আয়া নিয়োগের নিয়োগ বিজ্ঞপ্তি গোপনে পত্রিকায় ছাপিয়ে সকলের অজান্ত্র নিয়োগ প্রক্রিয়া শেষ করে। এতে ঐ দুই পদের জন্য ২০ লক্ষ টাকা নেয় সুপারসহ ঐ তিনজন। এছাড়াও সহকারী সুপারেনটেড নিয়োগে ১৬ লক্ষ টাকার বানিজ্য করেছেন এই সুপার নওশের আলী।
এলাকাবাসীরা আরও জানান, মাদ্রাসার উন্নয়নের কথা বলে মাদ্রাসার কৃষি জমি বন্ধক রেখে সেই টাকাও তারা আত্মসাত করেছেন।
এ ব্যাপারে মাদ্রাসার সুপার নওশের আলী বলেন, আমি যা কিছু করছি কমিটির সিদ্ধান্ত মোতাবক করছি। আর উর্দ্ধতন কর্তপক্ষ আমার কাছে জবাব চাইলে আমি দিতে প্রস্তুতআছি।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Back to top button