সারাদেশ

পরিচয় মিললো কাপ্তাই সড়কে পড়ে থাকা লাশটির

চট্টগ্রাম প্রতিনিধি: চট্টগ্রামের রাঙ্গুনিয়া উপজেলার সত্যপীর মাজার সংলগ্ন কাপ্তাই সড়কে নিথর পড়ে থাকা লাশটির পরিচয় মিলেছে ঘটনার একদিন পর।

শনিবার ( ১২ এপ্রিল) রাতে লাশটির পরিচয় শনাক্তের বিষয়টি নিশ্চিত করেছেন রাঙ্গুনিয়া মডেল থানার এসআই রাকিবুল ইসলাম। এর আগে শনিবার বিকেলে রাঙ্গুনিয়া থানায় ওই নারীর মৃতদেহ শনাক্ত করেন তার বড় ভাই নজরুল ইসলাম।

জানা গেলো, হতভাগ্য ওই নারীর নাম হাসিনা আকতার রুমা (২২)। তিনি রাঙ্গুনিয়াস্থ সৈয়দা সেলিমা কাদের কলেজের উচ্চ মাধ্যমিক দ্বিতীয় বর্ষের ছাত্রী। তার বাড়ি আনোয়ারা উপজেলার পরৈকোড়া ইউনিয়নের কৈখাইন গ্রামে। বাবার নাম আমিরুজ্জামান। রাঙ্গুনিয়া পৌরসভার নোয়াগাঁও এলাকায় বড় ভাই নজরুল ইসলামের বাসায় থেকে পড়াশোনা করতেন রুমা। পরিবারে ৩ ভাই ৩ বোনের মধ্যে সবার ছোট তিনি।
শুক্রবার (১০ এপ্রিল) সকাল ১০টার দিকে চট্টগ্রামের পটিয়ায় আরেক বোনের বাড়িতে যাওয়ার উদ্দেশ্যে ভাইয়ের বাসা থেকে  বের হন রুমা। সন্ধ্যা পেরিয়ে রাত হয়, তবু রুমা বোনের বাড়ি না পৌঁছায় চিন্তিত হয়ে পড়েন পরিবারের সদস্যরা। তার মুঠোফোনটিও বন্ধ। এ অবস্থায় অনেক খোঁজাখুঁজির পরও সন্ধান না পাওয়ায় চিন্তাটি আরো দীর্ঘ হয়।

এরমধ্যেই শনিবার সকালে রুমার স্বজনরা খবর পান, রাঙ্গুনিয়া থানায় অজ্ঞাত এক নারীর মরদেহ পড়ে আছে। এরপর রুমার বড়ভাই নজরুল থানায় হাজির হয়ে মৃত বোনকে শনাক্ত করেন।

তার পরিবারের সদস্যরা জানান, রুমার সাথে কারো কোনো শত্রুতা ছিল না। কাজেই বেপরোয়া গাড়ি চালানোর ফলে সড়ক দুর্ঘটনার শিকার হয়ে রুমা মারা যেতে পারে বলে অন্যদের মতো তাদেরও ধারণা।

এদিকে, পরিচয় শনাক্ত হওয়ার পর মরদেহটি ময়নাতদন্তের জন্য চমেক হাসপাতালের মর্গে প্রেরণ করা হয়েছে। এ ঘটনায়্ থানায় একটি অপমৃত্যু মামলা রুজু হয়েছে।

মামলার তদন্তকারী কর্মকর্তা রাঙ্গুনিয়া থানার উপ পুলিশ পরিদর্শক (এসআই) রাকিবুল ইসলাম জানান, আপাতত এব্যাপারে ইউডি মামলা দায়ের হয়েছে। এরপরও নিহতের পরিবার থেকে কোনো অভিযোগ করা হলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Back to top button