বিনোদন

চিত্রনায়ক ওয়াসিম আর নেই

এক সময়ের জনপ্রিয় চিত্রনায়ক ওয়াসিম আর নেই।

শনিবার রাত সাড়ে ১২টার দিকে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। তার বয়স হয়েছিল ৭৪ বছর।

চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদক জায়েদ খান এ তথ্য নিশ্চিত করেছেন।

বেশ কিছুদিন ধরে অসুস্থ ছিলেন ওয়াসিম।

প্রসঙ্গত, ১৯৭৩ থেকে ১৯৯০ সাল পর্যন্ত চলচ্চিত্রে শীর্ষ নায়কদের একজন ছিলেন ওয়াসিম। ফোক ফ্যান্টাসি আর অ্যাকশন ছবির অপ্রতিদ্বন্দ্বী অভিনেতা ছিলেন ওয়াসিম।

১৯৫০ সালের ২৩ মার্চ চাঁদপুরে জন্মগ্রহণ করেন ওয়াসিম। ১৯৭২ সালে ‘ছন্দ হারিয়ে গেলো’ সিনেমায় সহকারী পরিচালক হিসেবে তিনি ক্যারিয়ার শুরু করেন। এ সিনেমায় একটি চরিত্রে অভিনয়ও করেছিলেন তিনি। এরপর ‘রাতের পর দিন’ সিনেমায় তিনি নায়ক হিসেবে প্রথম অভিনয় করেন। সিনেমাটি পরিচালনায় ছিলেন মহসিন। প্রথম সিনেমা দিয়েই নায়ক হিসেবে ওয়াসিমের পরিচিতি আসে।

নায়ক হিসেবে প্রায় দেড় শ সিনেমায় অভিনয় করেছেন ওয়াসিম। সেগুলো মধ্যে ‘রাজ দুলারী’, রসিয়া বন্ধু’, ‘রাজিয়া সুলতানা’, ‘ঈমান’, ‘সওদাগর’, ‘ডাকু মনসুর’, ‘বেদ্বীন’, ‘নরম গরম’, ‘বাহাদুর’, ‘মানসী’, ‘দোস্ত দুশমন’, ‘বিনি সুতার মালা’, ‘রাজমহল’, ‘রাজনন্দিনী’, ‘চন্দন দ্বীপের রাজকন্যা’ ইত্যাদি উল্লেখযোগ্য।

রাজ দুলালী ছবিতে শাবানার সঙ্গে অভিনয় দর্শকদের মুগ্ধ করেছিলে। অঞ্জু ঘোষের সঙ্গে অভিনয় করেছেন- সওদাগর, নরম গরম, আবেহায়াত, চন্দনদ্বীপের রাজকন্যা, পদ্মাবতী, রসের বাইদানীসহ বেশকিছু সিনেমায়।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button