সারাদেশ

ফটিকছড়ি ও রাউজান উপজেলাকে লকডাউন ঘোষণা

চট্টগ্রাম প্রতিনিধি: করোনা ভাইরাস সংক্রামণ প্রতিরোধে জনসাধারনের জানমাল নিরাপত্তার লক্ষ্যে ফটিকছড়িকে লকডাউন ঘোষণা করেছে প্রশাসন। বৃহষ্পতিবার বিকেল ৩টা থেকে এ ঘোষণা কার্যকর হবে।
ফটিকছড়িতে কর্মরত এক চিকিৎসক করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার পর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সায়েদুল আরেফিন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ ঘোষণা প্রদান করেন।

এদিকে গতকাল ২২ এপ্রিল সামাজিক যোগাযোগ মাধ্যমে দেওয়া এক বিবৃতিতে ফটিকছড়ি উপজেলা লকডাউন করার নির্দেশ দিয়েছেন ফটিকছড়ি সাংসদ সৈয়দ নজিবুল বশর মাইজভান্ডারী। সেখানে তিনি উল্লেখ করেন, খাগড়াছড়ির গাড়ি প্রয়োজনে মিরসরাই দিয়ে যাবে, কিন্তু ফটিকছড়ির মধ্য দিয়ে কোন গাড়ি আর যেতে পারবে না। যদি কেউ প্রশাসনের সিদ্ধান্ত না মানেন তা হলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

ফটিকছড়ি সাংসদ সৈয়দ নজিবুল বশর মাইজভান্ডারী বলেন, ফটিকছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তাকে বৃহস্পতিবার বিকেল ৩টা থেকে ফটিকছড়ি লকডাউন করার জন্য নির্দেশ দেওয়া হয়েছে। তিনি বলেন, এই দুর্যোগ মূহুর্তে সকল ফটিকছড়িবাসির সহযোগিতা একান্তভাবে কামনা করছি।

অপরদিকে, রাউজান উপজেলাকে লকডাউন ঘোষণা করেছে স্থানীয় প্রশাসন। বৃহস্পতিবার (২৩ এপ্রিল) সন্ধ্যা ৬টা থেকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত রাউজান উপজেলা লকডাউন থাকবে বলে জানিয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জোনায়েদ কবীর সোহাগ বলেন, জেলা প্রশাসনের নির্দেশনা অনুযায়ী বৃহস্পতিবার সন্ধ্যা ৬টা থেকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত রাউজান উপজেলাকে লকডাউন ঘোষণা করা হয়েছে। এ বিষয়ে ইতোমধ্যে গণবিজ্ঞপ্তি জারি করা হয়েছে।

বৃহস্পতিবার সকালে জারি করা ওই গণবিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, সংক্রমণ রোগ (প্রতিরোধ, নিয়ন্ত্রণ ও নির্মূল) আইন-২০১৮ এর ১১(১)(২)(৩) ধারা মোতাবেক জনসাধারণের জানমালের নিরাপত্তা বিধানের লক্ষে রাউজান উপজেলাকে লকডাউন ঘোষণা করা হলো।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Back to top button