সারাদেশ

ফরিদপুরে আ. লীগের দুপক্ষের সংঘর্ষে আহত ৩০

ফরিদপুরের বোয়ালমারী উপজেলার ময়না ইউনিয়নের কান্দাকুল গ্রামে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে আওয়ামী লীগের দুই পক্ষের সংঘর্ষের ঘটনা ঘটেছে।

সোমবার (২ সেপ্টেম্বর) সকালে এ সংঘর্ষের ঘটনা ঘটে। এতে আহত হয়েছেন কমপক্ষে ৩০ জন।

এলাকাবাসী সূত্রে জানা যায়, উপজেলার কান্দাকুল গ্রামে নতুন বিদ্যুৎ সংযোগ নিয়ে উপজেলা আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক হারুন মাস্টার ও ময়না ইউপি (১ নম্বর ওয়ার্ড) সদস্য আক্তার মেম্বারের মধ্যে বিরোধ চলে আসছিল। রবিবার আক্তার মেম্বার গ্রুপের লোকজন বিদ্যুতের নতুন সংযোগ পেয়ে রাতে সাউন্ড বক্স বাজায়। অপর গ্রুপ হারুন মাস্টারের লোকজন বিদ্যুৎ সংযোগ না পাওয়ায় ক্ষিপ্ত হয়ে সাউন্ড বক্স বাজাতে নিষেধ করে। এ ঘটনার জের ধরে সোমবার ভোরে দেশীয় অস্ত্র ও ঢাল-সড়কি নিয়ে দুই গ্রুপ সংঘর্ষে জড়িয়ে পড়ে। এ সময় সংঘর্ষে আহত হয় ৩০ জন।

আহতদের মধ্যে- বাকী বিশ্বাস, আবুল খায়ের, হানিফ বিশ্বাস, আমিনুল ইসলাম, ইয়াসিন বিশ্বাস, ফারুক বিশ্বাস, জহির বিশ্বাস, আবুল হোসেন, সুজন, বিশ্বাস, বাসি বিশ্বাস, নওশের বিশ্বাসকে বোয়ালমারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি এবং শাহাদত হোসেন, বাদশা বিশ্বাস, আলামিন শেখ, হাকিম বিশ্বাস, জিহাদ বিশ্বাসকে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে। অন্য আহতদের প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়।

এ ব্যাপারে আক্তার মেম্বার বলেন, রবিবার রাতে আমার লোকজন সাউন্ড বক্স বাজাচ্ছিল। হারুন মাস্টারের লোকজন সাউন্ড বক্স বাজানোর ঘটনায় অতর্কিত হামলা করে আমার লোকজনকে মারধর করে আহত করে।

হারুন মাস্টার বলেন, পূর্ব শত্রুতার জের ধরে সোমবার সকালে আক্তার মেম্বারসহ তার লোকজন আমার লোকজনের ওপরে অতর্কিত হামলা করে। হামলায় আমার বেশ কয়েকজন সমর্থক আহত হয়।

এ ব্যাপারে উপপুলিশ পরিদর্শক আশুতোষ ভৌমিক বলেন, সংঘর্ষের খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি শান্ত করি। এখন কোনো পক্ষই এলাকায় নাই।

তিনি আরও বলেন, এ ব্যাপারে থানায় কোনো পক্ষই লিখিত অভিযোগ দেয়নি।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button