চট্টগ্রাম বিভাগসারাদেশ

ফেনীতে সেপটিক ট্যাংক বিস্ফোরণে ৩ ভাই নিহত

ফেনী পৌরসভার ৯নং ওয়ার্ডের নাজির রোডের আনোয়ার উল্লাহ সড়কে একটি নির্মাণাধীন বাড়ির সেপটিক ট্যাংক বিস্ফোরণে তিন ভাই নিহত হয়েছেন। তারা পেশায় নির্মাণ শ্রমিক ছিলেন বলে জানা গেছে।

ফায়ার সার্ভিস ও স্থানীয়রা জানায়, মঙ্গলবার (২৬ জুলাই) সকালে নাজির রোডের আনোয়ার উল্লাহ সড়কে এ দুর্ঘটনা ঘটে। এতে ঘটনাস্থলে একজন ও ফেনী জেনারেল হাসপাতালে বাকি দুজনের মৃত্যু হয়। এখনো উদ্ধার কাজ চালাচ্ছে ফায়ার সার্ভিস।

আরও জানা গেছে, নিহতদের মরদেহ উদ্ধার করে ফেনী জেনারেল হাসপাতাল মর্গে রাখা হয়েছে। এ প্রতিবেদন লেখা পর্যন্ত নিহতদের নাম জানা যায়নি। তবে তাদের বাড়ি বাগেরহাট জেলার মোড়লগঞ্জ উপজেলার পঞ্চকরণ ইউনিয়নের ২নং ওয়ার্ডে বলে জানা গেছে। এই শ্রমিকরা নির্মাণাধীন বাড়িটির সেপটিক ট্যাংকের ওপর টিনের বেড়া দিয়ে বসবাস করতেন এবং বিভিন্ন জায়গায় কাজ করতেন। আজ ফেনীতে বৃষ্টি হওয়ায় তারা কাজে যায়নি এবং সেখানে ঘুমিয়েছিল। তারা ঘুমন্ত অবস্থায় বাড়িটির সেপটিক ট্যাংকে গ্যাস জমে বিকট শব্দে বিস্ফোরণে ভবনের নিচতলাসহ দ্বিতীয় তলার ছাদ ক্ষতিগ্রস্ত হয়। ঘটনায় দুজন জন শ্রমিক গুরুতর আহত হন। উদ্ধার করে ফেনী ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন। একই সময় ফায়ার সার্ভিস কর্মীরা সেপটিক ট্যাংকের ভেতর থেকে আরেক শ্রমিকের মরদেহ উদ্ধার করে।

ফেনী ফায়ার সার্ভিসের কর্মকর্তা পূর্ণ চন্দ্র মুৎসুদ্দি বলেন, নির্মাণাধীন ভবনটিতে সেপটিক ট্যাংকের গ্যাস অপসারিত হওয়ার কোনো ব্যবস্থা ছিল না, ফলে এই দুর্ঘটনা ঘটতে পারে। তবে আরও কোনো ব্যক্তি হতাহত হয়েছে কি না বলা যাচ্ছে না। এখনো উদ্ধার তৎপরতা চলছে।

২৫০ শয্যা ফেনী জেনারেল হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. মো. আসিফ ইকবালও তিন শ্রমিক নিহতের বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, মরদেহ হাসপাতাল মর্গে রয়েছে।

ফেনী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ নিজামউদ্দিন সেপটিক ট্যাংক বিস্ফোরণে তিনজন নিহতের বিষয়টি নিশ্চিত করেছেন। নিহতদের মরদেহ ময়নাতদন্তের জন্য হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। তাৎক্ষণিক তাদের নাম-পরিচয় জানা যায়নি।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button