রাজশাহী বিভাগসারাদেশ

বদলগাছীতে ধর্ষণ-নির্যাতনের বিরুদ্ধে মানববন্ধন

বদলগাছী(নওগাঁ) প্রতিনিধি ঃ নওগাঁর বদলগাছীতে ধর্ষণ ও নারী নির্যাতনের বিরুদ্ধে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার(১৩ অক্টোবর) সকাল ১০টায় বদলগাছী চৌরাস্তার মোড়ে ব্র্যাক সামাজিক ক্ষমতায়ন কর্মসূচি আওতায় নারী ও শিশু নির্যাতন প্রতিরোধ (ইভাওসি, ইয়ুথ ও পল্লী সমাজ) কমিটি এ মানববন্ধনের আয়োজন করে।
নোয়াখালীর বেগমগঞ্জে বিবস্ত্র করে নারীর উপর বর্বর নির্যাতন, রাজশাহীর তানোরে গির্জায় আটকে রেখে কিশোরীকে ধর্ষণ, সিলেটে এমসি কলেজে স্বামীকে আটকে রেখে স্ত্রীকে ধর্ষণসহ দেশব্যাপী সকল ধর্ষণ ও নারী নির্যাতনের প্রতিবাদ ও দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে এ মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়।
নারী ও শিশু নির্যাতন প্রতিরোধ কমিটি বদলগাছী শাখার সভাপতি মনিরুজ্জামানের সভাপতিত্বে মানববন্ধন ও প্রতিবাদ কর্মসূচিতে প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা মহিলা ভাইস-চেয়ারম্যান খালেদা আক্তার কল্পনা। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন ব্র্যাকের জেলা সমন্বয়কারী স্বপন কুমার মিস্ত্রী, ব্র্যাকের জেলা কর্মকর্তা ইলিয়াস সরকার, বণিক সমিতির সম্পাদক বিভাস অধিকারী, সাংবাদিক আবু জর গিফারী, স্বেচ্ছাসেবী সংগঠন আমরাই বদলগাছীর সভাপতি মীর সাব্বির আহমেদ, ইভাওসি কমিটির উপদেষ্টা আলতাফ হোসেন, নারী নেত্রী স্বপ্না, আছিয়া, চায়না বেগম প্রমূখ।
মানববন্ধন শেষে বদলগাছী চৌরাস্তা থেকে একটি র‌্যালি বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে উপজেলা চত্বরে গিয়ে শেষ হয়। র‌্যালি শেষে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও থানা ভারপ্রাপ্ত কর্মকর্তাকে স্মারকলিপি প্রদান করা হয়।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Back to top button