চট্টগ্রাম বিভাগসারাদেশ

ছাগলনাইয়া থানার এসআই ক্লোজড

ফেনীতে এক ব্যবসায়ীর কোটি টাকার জমি, ফ্ল্যাট, ব্যাংকের চেক লিখে নেয়াসহ বিভিন্ন অভিযোগে ছাগলনাইয়া থানার এসআই আলমগীরকে ক্লোজড করা হয়েছে।

গতকাল সোমবার রাতে তাকে ক্লোজ করে পুলিশ লাইনে স্থানান্তর করা হয়েছে বলে জানান ছাগলনাইয়া থানার পরিদর্শক মেজবাহ উদ্দিন। তার বিরুদ্ধে গত ১৩ সেপ্টেম্বর ঢাকা পুলিশ হেডকোয়াটার ও জেলা পুলিশ সুপার কার্যালয়ে ব্যবসায়ী নজরুল ইসলাম একটি লিখিত অভিযোগ করেন।

অভিযোগে উল্লেখ করা হয়, আরিফিন আজাদ বাদল নামে এক ব্যবসায়ী কোনো প্রমাণপত্র ছাড়া বেশ কয়েকজন জনপ্রতিনিধি ও পুলিশের এসআই মিলে তার কাছে মোটা অঙ্কের টাকা দাবি করে। এক পর্যায়ে ১৭ জুন ব্যবসায়ী নজরুলের বাড়িতে হানা দিয়ে পরিবারের সবাইকে জিম্মি করে ঘরে থাকা ব্যবসায়িক, জমি ও ফ্ল্যাটের গুরুত্বপূর্ণ কাগজপত্র, স্বর্ণালংকার, টিভি, ফ্রিজসহ মূল্যবান জিনিসপত্র গাড়িতে তুলে নিয়ে যায়।

পরে অস্ত্র ও মাদকের মামলার ভয় দেখিয়ে ১৮ জুন ভোরে ব্যবসায়ী নজরুলকে ফের বাড়ি থেকে প্রাইভেটকারে তাকে তুলে ঢাকার কেরানীগঞ্জ সাব রেজিস্ট্রি অফিসে নিয়ে যাওয়া হয়। এসময় ছাগলনাইয়া থানায় কর্মরত এসআই আলমগীরসহ তার বসুন্ধরা আবাসিক এলাকার সাড়ে ৬ কাঠার জমিটি লিখে নেয়। ব্যবসায়িক লাইসেন্স হস্তান্তরের অঙ্গিকার নামাসহ ৮/১০ ব্ল্যাঙ্ক স্ট্যাম্পে সাক্ষর দিতে চাপ দেয়। সেখানে আরো অজ্ঞাত ১৫-২০ জন উপস্থিত ছিলেন। পরে কৌশলে তিনি ঘটনাস্থল থেকে সঁটকে পড়েন।

পরে এসআই আলমগীর মুঠোফোনে জানান, চুক্তি ছিলো লাইসেন্সসহ জমি লিখে নেয়া কিন্তু ব্ল্যাঙ্ক স্ট্যাম্প নেয়ার যে ঘটনা ঘটেছে সেটি তিনি জানতেন না। ব্যবসায়ী নজরুলের এমন অভিযোগ নিয়ে জেলা পুলিশ তদন্তে নামে, বিষয়টি নিয়ে বিভাগীয় তদন্ত চলছে।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Back to top button