সারাদেশ

বাছাই ও বিতরণে কোন অনিয়ম করলে ছাড় নয় : নওগাঁর ডিসি

নওগাঁ প্রতিনিধি: বাছাই ও বিতরণে কোন অনিয়ম করলে ছাড় নয় বলে হুশিয়ারী উচ্চারণ করেছেন- নওগাঁ জেলা প্রশাসক (ডিসি) হারুন অর রশীদ। তিনি বলেন, করোনায় দূর্যোগ মুহুর্তে সরকার খেটে খাওয়া দিন মজুরদের জন্য যে অনুদান দিয়েছেন তার জন্য তালিকা প্রস্তুত করা হচ্ছে। কর্মহীনদের আগে অগ্রাধিকার দেয়া এবং তাদের খাদ্য নিশ্চিত করা হবে। এজন্য জনপ্রতিনিধি, শিক্ষক ও ভোলেন্টিয়ার সমন্বয়ে তালিক প্রস্তুত করবেন। তালিকা তৈরীর পর ত্রান সামগ্রি বিতরণ করা হবে। তবে বাছাই ও বিতরণে যদি কোন ধরনের অনিয়ম করা হয় তহালে ছাড় নয়।
মঙ্গলবার দুপুরে নওগাঁ জেলা প্রশাসকের কার্যালয়ে করোন ভাইরাস রোধ ও সচেতনতা বৃদ্ধির লক্ষে সাংবাদিকদের সাথে মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

ডিসি হারুন অর রশীদ বলেন, দূর্যোগ এ মুহুর্তে জেলার তিনটি পৌরসভা ও ১১টি উপজেলার জন্য ১২৫ মেট্রিক টন চাল এবং ৫ লাখ ৭৫ হাজার টাকা বরাদ্দ দেয়া হয়েছে। ইতোমধ্যে তা বিতরণ করা হয়েছে এবং হচ্ছে। এছাড়া আরো ৪১৬ মেট্রিক টন চাল ও ১২ লাখ ৬০ হাজার টাকা জমা রয়েছে।

তিনি বলেন, করোনা সচেতনায় বিদেশ ফেরত যারা হোম কোয়ারেন্টাইন অমান্য করেছেন ১৭টি ভ্রাম্যমান আদালতের মাধ্যমে ২৬ জনের ১ লাখ ৩৭ হাজার ৭০০ টাকা, গণজমায়েতের অপরাধে ২৩টি ভ্রাম্যমানে ৬৬ জনের ৬১ হাজার ২০০ টাকা, দ্রব্যমূল্য বৃদ্ধি কারণে ১৫টি ভ্রাম্যমানে ২৫ জনের ৭৮ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

রানার গ্রুপের পক্ষ থেকে ব্যবস্থাপনা পরিচালক দুই হাজার পিস ব্যক্তিগত সুরক্ষা সরঞ্জাম (পিপিই) দেয়ার প্রতিশ্রুত দেয়ার ইতোমধ্যে ১ হাজার পিস জেলা প্রশাসকের কাছে হস্তান্তর করা হয়েছে। জেলা প্রশাসক সেগুলো নওগাঁ সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক ও সিভিল সার্জনের কাছে হস্তান্তর করেন।

এসময় উপস্থিত ছিলেন, নওগাঁ-৩ আসনের সাংসদ ছলিম উদ্দিন তরফদার সেলিম, অতিরিক্ত জেলা প্রশাসক উত্তম কুমার, পুলিশ সুপার প্রকৌশলী আব্দুল মান্নান মিয়া বিপিএম, নওগাঁ সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা: মুমিনুল হক, সিভিল সার্জন ডা: আখতারুজ্জামান আলাল, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব রফিকুল ইসলাম সহ জেলার প্রিন্ট ও ইলেকট্রিক মিডিয়ার সংবাদকর্মীরা।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Back to top button