রাজশাহী বিভাগসারাদেশ

মুজিববর্ষে ”জমি আছে, ঘর নাই” তাই মাথা গোঁজার ব্যবস্থা করে দিলেন চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসক

চাঁপাইনবাবগঞ্জ: জেলা প্রশাসক এ জেড এম নুরুল হক বলেছেন জাতির পিতার জন্মশতবর্ষের লক্ষ্য বাংলাদেশে একটি মানুষও গৃহহারা থাকবে না। প্রধানমন্ত্রী আশ্রয়ণ প্রকল্পের মাধ্যমে যেমন ঘর করে দিচ্ছে। পাশাপাশি যাদের যাদের জমি আছে, ঘর নাই তাদের আমরা বাংলাদেশ অ্যাডমিনিস্ট্রেটিভিভ সার্ভিস অ্যাসোসিয়েশন চাঁপাইনবাবগঞ্জের বাস্তবায়নে আমরা ঘর করে দিচ্ছি। এছাড়াও শিবগঞ্জে আরো একটি ঘর শ্রীঘই নির্মাণ কাজ উদ্বোধন করা হবে। শুক্রবার (১১ সেপ্টেম্বর ) সকালে পৌর এলাকার ১নং ওয়ার্ডের বিদিরপুর এলাকায় বেগম কোহিনুর বেগমের গৃহনির্মাণ কাজের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।
জেলা প্রশাসক আরো বলেন -মুজিববর্ষে জাতির পিতার প্রতি সম্মান রক্ষার্থে জেলা প্রশাসন, চাঁপাইনবাবগঞ্জ নিরলসভাবে কাজ করে যাচ্ছে। জেলা প্রশাসনের এই গৃহনির্মাণ প্রকল্প অব্যাহত থাকবে। এই মাসেই ১০০ জন মহিলা ভিক্ষুককে পূর্নবাসন করা হবে।
উদ্বোধনী অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার মেয়র মোহাম্মদ নজরুল ইসলাম,সিভিল সার্জন ডা. জাহিদ নজরুল চৌধুরী, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক নজরুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) এ কে এম তাজকির উজ জামান, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) দেবেন্দ্র নাথ উরাও, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট জাকিউল ইসলাম, গণপূর্তের নির্বাহী প্রকৌশলী মোঃ মহসীন, চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলা নির্বাহী অফিসার মোঃ নাজমুল ইসলাম সরকার, এসি ল্যাণ্ড আনিসুর রহমান,রেভিনিউ ডেপুটি কালেক্টর মোঃ সাইফুল ইসলাম সহ জেলা প্রশাসনের সহকারী কমিশনারগণ।
উলেখ্য, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উপলক্ষ্যে বাংলাদেশ সিভিল সার্ভিস এর প্রশাসন ক্যাডারের সদস্যবৃন্দের সংগঠন বাংলাদেশ অ্যাডমিনিস্ট্রেটিভ সার্ভিস এসোসিয়েশন সুবিধা বঞ্চিত মানুষদের ভাগ্যোন্নয়নের জন্য বহুবিধ উদ্যোগ গ্রহণ করেছে। তন্মধ্যে একটি হলো মুজিববর্ষে সারাদেশে গৃহহীন মানুষের জন্য ১০০ টি গৃহনির্মাণ করে দেয়া। এরই অংশ হিসেবে প্রশাসন ক্যাডারের সকল সদস্যবৃন্দের আর্থিক অনুদানে সদর ও শিবগঞ্জে দুটি ঘর নির্মাণের সিদ্ধান্ত গৃহীত হয়।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Back to top button