সারাদেশ

রাজশাহীতে মার্কেট-দোকানপাট খুলছে না

রাজশাহীতে খুলছে না মার্কেট-দোকানপাট। সরকার শর্তসাপেক্ষে লক ডাউন শিথিল করলেও নিজেদের মধ্যে আলোচনা করে অবশেষে সকল ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছেন স্থানীয় ব্যবসায়ী নেতৃবৃন্দ।
করোনাভাইরাস প্রতিরোধে পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত রাজশাহীর সকল মার্কেট ও দোকান বন্ধ রাখার সিদ্ধান্ত নেন তারা।
শনিবার রাতে নগর ভবনে আয়োজিত সভায় রাজশাহী চেম্বার অব কমার্স এবং ব্যবসায়ী সংগঠনগুলোর নেতৃবৃন্দের সঙ্গে জনপ্রতিনিধি ও প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তাদের যৌথ সভায় এই সিদ্ধান্ত নেয়া হয়। সভায় রাজশাহী সিটি কর্পোরেশনের (রাসিক) মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন, রাজশাহী সদর আসনের সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা ও রাজশাহী চেম্বার অব কমার্সের সভাপতি মনিরুজ্জামান মনিসহ প্রশাসনের উচ্চ পর্যায়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
সভা শেষে চেম্বার সভাপতি মনিরুজ্জামান মনি সাংবাদিকদের বলেন, “আমরা রাজশাহীকে ভালো রাখতে চাই। এজন্য মার্কেট বন্ধ রাখতে হলে রাখবো। কারণ স্বাস্থ্যবিধি মেনে এত বড় মার্কেট চালানো সম্ভব নয়।”
রাজশাহী ব্যবসায়ী সমন্বয় পরিষদের সাধারণ সম্পাদক সেকেন্দার আলী বলেন, “দোকান বন্ধের এই সিদ্ধান্ত আমরা রাতে পেয়েছি। এখন আমরা ব্যবসায়ীদের সাথে আলোচনা করে সিদ্ধান্ত বাস্তবায়ন করবো। কারণ সবার আগে আমাদের সকলকে ভালো থাকতে হবে।”
উল্লেখ্য, ঈদের আগে সরকার সীমিত আকারে দেশের মার্কেটগুলো খোলার সিদ্ধান্ত দিয়েছিল। রোববার থেকে মার্কেটগুলো সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি মেনে সকাল ১০টা থেকে বিকাল ৪টা পর্যন্ত খোলা রাখার জন্য লক ডাউন শিথিল করা হয়েছিল। এর আগে ঢাকা ও চট্টগ্রামসহ দেশের বিভিন্ন অঞ্চলের ব্যবসায়ীরা মার্কেট বন্ধ রাখার সিদ্ধান্ত নেন।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Back to top button