রাজশাহী বিভাগসারাদেশ

রামেক করোনা ইউনিটে ২৪ ঘণ্টায় মৃত্যু বেড়ে ১০

গত ২৪ ঘণ্টায় রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ইউনিটে ১০ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে চার জন পুরুষ ও ছয় জন নারী।

বুধবার সকালে রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, “১০ জনের মধ্যে তিন জন রাজশাহী, চার জন চাঁপাইনবাবগঞ্জ, দুই জন নাটোর ও একজন নওগাঁর বাসিন্দা। এদের মধ্যে চার জন কোভিড-১৯ পজিটিভ ছিলেন। বাকিরা উপসর্গ নিয়ে মারা গেছেন।”

শামীম ইয়াজদানী আরও জানিয়েছেন, গত ২৪ ঘণ্টায় রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের আরটি-পিসিআর ল্যাবে ১৩৯ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এতে করোনায় আক্রান্ত ২৯ জনকে শনাক্ত করা হয়েছে। মেডিকেল কলেজ ল্যাবে ৪৪৬টি নমুনা পরীক্ষা করে ৫৩ জনকে শনাক্ত করা হয়েছে। এর মধ্যে রাজশাহীর ১৯৬টি নমুনা পরীক্ষা করে ১৬ জন, নাটোরের ২০৫টি নমুনা পরীক্ষা করে ২৯ জন ও চাঁপাইনবাবগঞ্জের ৪৫টি নমুনা পরীক্ষা করে আট জনের করোনা শনাক্ত হয়েছে।

পরীক্ষা বিবেচনায় রাজশাহীতে শনাক্তের হার ১৩ দশমিক ৪৩ শতাংশ, নাটোরে ১৪ দশমিক ১৫ শতাংশ ও চাঁপাইনবাবগঞ্জে ১৭ দশমিক ৭৮ শতাংশ।

হাসপাতাল সূত্র জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় নতুন করে ১৯ জন রোগী ভর্তি হয়েছেন। চিকিৎসা শেষে বাড়ি ফিরে গেছেন ২০ জন। এর আগে ২৮৬টি শয্যার বিপরীতে ভর্তি ছিলেন ১৫৩ জন। বর্তমানে মোট ১৪৫ জনকে চিকিৎসা দেয়া হচ্ছে।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button