রংপুর বিভাগসারাদেশ

রৌমারীর স্কুলের টিন চুরির অভিযোগে প্রধান শিক্ষকের বিরুদ্ধে তদন্ত শুরু

কুড়িগ্রাম প্রতিনিধি : কুড়িগ্রামের রৌমারী উপজেলার দাঁতভাঙ্গা দ্বি-মুখী বালিকা উচ্চ বিদ্যালয়ের ঢেউ টিন চুরির ঘটনায় মঙ্গলবার (৯ জুন) রৌমারী উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) কাছে লিখিত অভিযোগ দায়ের করেছেন স্কুল ম্যানেজিং কমিটির সদস্যরা। আর এ ঘটনায় অভিযুক্ত প্রধান শিক্ষক সাইফুল ইসলামের বিরুদ্ধে তদন্ত শুরু হয়েছে বলে জানিয়েছেন ইউএনও মো. আল ইমরান।
স্কুল ম্যানেজিং কমিটির সদস্য হাবিবুর রহমান হাদি, আব্দুল জব্বার, মজারত আলী অভিযোগে বলেন, করোনার কারণে স্কুল বন্ধের সুযোগে রাতের আঁধারে অটোভ্যান যোগে স্কুল ঘরের চাল ও বেড়ার টিন প্রধান শিক্ষক সাইফুল ইসলাম তার নিজ বাড়িতে নিয়ে যান। প্রধান শিক্ষক তাঁর নিজ বাড়িতে কাউকে না জানিয়ে ও অন্যায়ভাবে স্কুল ঘরের টিন ও অন্যান্য মালামাল নেন। তারা অভিযোগে আরও বলেন, স্কুলের ঘরভাঙ্গা ও টিন বিক্রয়ের কোনো লিখিত রেজ্যুলেশন হয়নি। টিন চুরির ঘটনার সুষ্ঠু তদন্তের মাধ্যমে ওই প্রধান শিক্ষেকর বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার দাবি জানিয়েছেন স্কুল ম্যানেজিং কমিটির সদস্যরা ও এলাকাবাসী।
এ প্রসঙ্গে রৌমারী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আল ইমরান জানান, স্কুল ঘরের টিন চুরির বিষয়ে লিখিত অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় সহকারী কমিশনার (ভূমি) গোলাম ফেরদৌসকে তদন্তের নির্দেশ দেয়া হয়েছে।
তদন্তের বিষয় জানতে চাইলে রৌমারী সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো. গোলাম ফেরদৌস বলেন, তদন্ত চলছে, নোটিশ জারি করে মঙ্গলবার অভিযুক্ত ব্যক্তি ও অভিযোগকারীদের আসতে বলা হয়েছে। দু’পক্ষের তথ্য অনুযায়ী ইউএনও স্যারকে প্রতিবেদন দাখিল করা হবে। এদিকে এ ঘটনার ছবি তুলতে গিয়ে প্রধান শিক্ষক ও তার পরিবারের হাতে লাঞ্ছিত সাংবাদিকরা থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Back to top button