রংপুর বিভাগসারাদেশ

লকডাউনে নির্দেশনা অমান্য করে সৈয়দপুরে শিল্প সাহিত্য সংসদের নির্বাচন

সৈয়দপুর  প্রতিনিধি : লকডাউনে ৭ এপ্রিল সৈয়দপুর  পরিবহন শ্রমিকদের নির্বাচন স্থগিত করা হলেও সংক্রমন আসংকার মধ্যেই  নীলফামারীর সৈয়দপুর উপজেলার সাহিত্য-সাংস্কৃতিক ও সমাজকল্যানমূলক সংগঠন ‘শিল্প সাহিত্য সংসদ’র নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। এরই মধ্যে গঠনতন্ত্র মোতাবেক নির্বাচন আয়োজন না করায় তা সংশোধন করে নির্বাচন করার জন্য আদালতে একটি মামলাও করা হয়েছে।
সংগঠনটির সাধারণ সম্পাদক ও সাবেক মেয়র আমজাদ হোসেন সরকার মারা গেলে ওই পদে উপ- নির্বাচন আয়োজন করা হয়েছে আগামি শুক্রবার ৯ এপ্রিল। নির্বাচনে ভোটার সংখ্যা হচ্ছে ১১১ জন এবং প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন ২জন। নির্বাচন অনুষ্ঠিত হবে শহরের প্রধান সড়ক সিনেমা হল সড়কে সংগঠনের অফিসে।
উপজেলা নির্বাহী অফিসার নাসিম আহমেদের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, লকডাউনে নির্বাচন স্থগিত করতে বলা হয়েছে। এরপরও যদি নির্বাচন করা হয় তাহলে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে। এ নির্বাচনের প্রিজাইডিং অফিসারের দায়িত্ব পালন করছেন সৈয়দপুর সরকারি বিজ্ঞান কলেজের শিক্ষক আবুল কালাম আজাদ। তিনি সাংবাদিকদের জানান, এটি সংগঠনের নির্বাচন, এটি অনুষ্ঠিত হতে বাধা থাকার কথা নয়। তবে বন্ধ করা না করা সংগঠনের কমিটির ব্যাপার। মুঠোফোনে সংগঠনের দপ্তর সম্পাদক শাহ হামিদুল ইসলাম নির্বাচনের ব্যাপারে মামলার কথা নিশ্চিত করেছেন। তবে লকডাউনের জন্য নির্বাচন এখনও স্থগিত করা হয়নি, কমিটির মিটিংয়ে সিদ্ধান্ত হবে।
অভিযোগ আছে, প্রার্থীরা দলে দলে ভোটারের বাড়ি বাড়ি যাচ্ছেন ও অতিতের ন্যায় নির্বাচনের দিন ভোটারদের সাথেসহ দর্শক হিসেবে শত শত লোকের আগমন ঘটবে।
উল্লেখ্য, কোভিড আক্রান্ত ও মৃত্যুর মধ্য  জেলার মধ্যে  এ উপজেলা সর্বোচ্চ। এ পর্যন্ত  উপজেলায় ২০৫ জন আক্রান্ত হয়েছে।  এদের মধ্য মারা গেছে ১৩ জন।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Leave a Reply

Your email address will not be published.

Back to top button