ময়মনসিংহ বিভাগসারাদেশ

শেরপুরে সাংবাদিকদের বুনিয়াদি প্রশিক্ষণ সম্পন্ন

শেরপুর: শেরপুর জেলায় কর্মরত সাংবাদিকদের পেশাগত দক্ষতা বৃদ্ধি, মানোন্নয়ন এবং অনুসন্ধানী প্রতিবেদন তৈরিতে আগ্রহী করতে সাংবাদিকদের বুনিয়াদি প্রশিক্ষণ সম্পন্ন হয়েছে। প্রেস ইনস্টিটিউট বাংলাদেশ (পিআইবি)’র আয়োজনে জেলা প্রশাসনের তুলশীমালা ট্রেনিং কাম কম্পিউটার ল্যাবে তিন দিনব্যাপি এই প্রশিক্ষণ বুধবার (২৪ ফেব্রুয়ারি) শেষ হয়েছে।
প্রশিক্ষণে বুনিয়াদি সাংবাদিকতার ধরণ, কৌশল, ধাপসমুহ, বস্তুনিষ্ঠতার গুরুত্ব ও প্রয়োজনীয়তা এবং চ্যালেঞ্জ ও উত্তরণের উপায় সম্পর্কে অবহিতকরণ করা হয়। এছাড়া সাংবাদিকতার নীতিমালা, আইন-কানুন, সূত্র, উৎস সম্পর্কে আলোকপাত করা হয়। এতে প্রশিক্ষক ছিলেন পিআইবির প্রশিক্ষক শাহ আলম সৈকত, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সহকারী অধ্যাপক রাহাত মিনহাজ, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সহকারী অধ্যাপক মোহাম্মদ আসাদুজ্জামান কাজল, ইনডিপেনডেন্ট টিভির তালাশের সাবেক প্রতিবেদক মনজুরুল করিম পলাশ ।
সমাপনী অনুষ্ঠানে প্রশিক্ষণ গ্রহণকারীদের মাঝে সনদপত্র বিতরণ করেন অনুষ্ঠানের প্রধান অতিথি জেলা প্রশাসক আনার কলি মাহবুব। বিশেষ অতিথি হিসেবে ছিলেন স্থানীয সরকার বিভাগের উপ- পরিচালক এটিএম জিয়াউল ইসলাম।
প্রেসক্লাব সভাপতি মো. শরিফুর রহমানের সভাপতিত্বে সমাপনী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, প্রশিক্ষণ সমন্বয়কারি শাহ আলম সৈকত, প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মো. মেরাজ উদ্দিন। এ প্রশিক্ষণে শেরপুর জেলায় বিভিন্ন গণমাধ্যমে কর্মরত ৩৫ জন সাংবাদিক অংশগ্রহণ করেন।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Back to top button