রংপুর বিভাগসারাদেশ

হিলি স্থলবন্দরের পানামা গেটের সামনে চাঁদাবাজী বন্ধ করে দিয়েছে পুলিশ

হিলি (দিনাজপুর) প্রতিনিধি: দিনাজপুরের হিলি স্থলবন্দরের গেটে ট্রাক মালিক সমিতির নামে অবৈধ চাঁদা আদায় বন্ধ করে দিয়েছে হাকিমপুর থানা পুলিশ।
রোববার সকাল থেকে পানামা হিলি পোর্টের ১ নং গেটের সামনে পুলিশ মোতায়েন করা হয়েছে।
হিলির ট্রাক মালিক ও ব্যবসায়ী জাভেদ হোসেন মুন্সী রাসেল জানান, হিলি স্থলবন্দরের আমদানি-রফতানিকৃত মালামাল পরিবহনকে কেন্দ্র করে প্রতিদিন দেশের বিভিন্ন অঞ্চল থেকে ৪শ থেকে ৫শ ট্রাকের সমাগম ঘটে। হিলি স্থলবন্দরে মালামাল পরিবহনের জন্য পানামা পোর্টের অভ্যন্তরে প্রবেশের সময় ১ নং গেটের সামনে ট্রাক প্রতি ৩০০ টাকা হারে চাঁদা আদায় করে হিলি স্থলবন্দর ট্রাক মালিক সমিতি। প্রশাসনের নাকের ডগায় দীর্ঘদিন ধরে এসব অবৈধ চাঁদাবাজি চলে আসলেও তা বন্ধে ইতোপূর্বে কোন উদ্যোগ নেয়া হয়নি। তবে আজ থেকে পুলিশ মোতায়েন হওয়ায় চাঁদা আদায় বন্ধ রয়েছে।
এদিকে বাংলাহিলি ট্রাক মালিক সমিতির নামে চাঁদা আদায়ের অভিযোগ অস্বীকার করেছেন সংগঠনটির সভাপতি শাফি হাজি¦। তিনি জানান, পানামা গেটের সামনে ট্রাক মালিক সমিতরি নামে কোন চাঁদা আদায় করা হয়না।
হাকিমপুর থানার অফিসার ইনচার্জ আব্দুর রাজ্জাক আকন্দ জানান, আইন শৃঙ্খলা স্বাভাবিক ও যানজট নিরসনে পানামা পোর্টের ১ নং গেটে পুলিশ মোতায়েন করা হয়েছে।
হাকিমপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা রাফেউল আলম জানান, গত জুন মাসের কনফারেন্সে হিলি স্থলবন্দরের চাঁদাবাজির বিষয়ে অভিযোগ তুলেন পুলিশ সুপার।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Back to top button