চট্টগ্রাম বিভাগ

চট্টগ্রামে একদিনে ৬৮ জনের করোনা শনাক্ত

চট্টগ্রাম অফিস: চট্টগ্রামে একজন চিকিৎসকসহ আরও ৬৮ জনের দেহে করোনাভাইরাসের সংক্রমণ ধরা পড়েছে। এর মধ্যে নগরীর ৫৮ জন ও উপজেলার ১০ জন রয়েছেন।

শুক্রবার রাতে নমুনা পরীক্ষা শেষে এসব তথ্য জানান চট্টগ্রাম সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি।

তিনি জানান, শুক্রবার চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে ১২৮ জনের নমুনা পরীক্ষা করে ৪৭ জনের দেহে করোনা পাওয়া গেছে। এর মধ্যে ৪৫ জন নগরের বাসিন্দা। বাকি দুইজন সীতাকুণ্ড ও বোয়ালখালী উপজেলার বাসিন্দা।

এদিকে শুক্রবার বিআইটিআইডিতে ২৫৫টি নমুনা পরীক্ষা করা হয়। তার মধ্যে ফলাফল পজিটিভ আসে ২৫ জনের। এর মধ্যে ১৭ জন চট্টগ্রামের, ৮ জন ভিন্ন জেলার। চট্টগ্রামে শনাক্ত ১৭ জনের মধ্যে ১৩ জন নগরের বাসিন্দা। ৪ জন বিভিন্ন উপজেলার। এর মধ্যে আনোয়ারা দুইজন ও সীতাকুণ্ড দুইজন।

অন্যদিকে সিভাসুর ল্যাবে ১০০টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ১৩টি পজিটিভ। এর মধ্যে ৪ জন চট্টগ্রামের। বাকি ৯ জন অন্য জেলার বাসিন্দা। চট্টগ্রামে নতুন শনাক্তদের মধ্যে হাটহাজারী ৩ ও চন্দনাইশের ১ জন আছেন। এর মধ্যে হাটহাজারী স্বাস্থ্য কমপ্লেক্সের একজন নার্স ও পরিচ্ছন্নতা কর্মী করোনায় আক্রান্ত হয়েছেন। এছাড়া হাটহাজারীর মীরেরহাট এলাকার ১২ বছরের এক শিশুও করোনা আক্রান্ত হয়েছে।

অপরদিকে কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের সাতকানিয়া-লোহাগাড়ার ২১টি নমুনা পরীক্ষা করা হলেও সবই নেগেটিভ পাওয়া গেছে।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Back to top button