রংপুর বিভাগ

বিরামপুরে সীমান্ত এলাকায় ৮টি স্বর্ণের বারসহ ১জন আটক

 বিরামপুর (দিনাজপুর) প্রতিনিধিঃ
গোপনে ভারত পাচারের সময় দিনাজপুরের বিরামপুর উপজেলার সীমান্তবর্তী কাটলা বাজার এলাকা থেকে শুক্রবার (২২ অক্টোবর) সন্ধ্যায় ৮টি স্বর্ণের বারসহ গোলজার হোসেন (৪০) নামের একজনকে আটক করেছে বিরামপুর থানা পুলিশ।
উদ্ধারকৃত স্বর্ণের ওজন প্রায় ৮০ ভরি, যার আনুমানিক মূল্য প্রায় ৫২ লক্ষ টাকা বলে জানিয়েছে পুলিশ। আটককৃত গোলজার হোসেন কাটলা ইউনিয়নের দক্ষিণ দামোদরপুর গ্রামের মৃত আব্দুর রহমানের ছেলে।
বিরামপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুমন কুমার মহন্ত জানান, শুক্রবার সন্ধ্যার দিকে কাটলা হয়ে ভারতে স্বর্ণ পাচার হবে এমন সংবাদের ভিত্তিতে কাটলা বাজারের আশেপাশে অবস্থান নেয় পুলিশ। এসময় সেখানে গোলজার হোসেনকে সন্দেহজনকভাবে ঘোরাফেরা করতে দেখা যায়। পুলিশের উপস্থিতি দেখে গোলজার হোসেন বিদ‍্যুৎ এর স’মিল হিসেবে পরিচিত একটি স’মিলে থাকা কাঠের গুড়ির নিচে স্বর্ণের বারগুলো রেখে পালানোর চেষ্টা করে। এসময় পুলিশ তাকে হাতেনাতে আটক করে ৮টি স্বর্ণের বার, নগদ ৬হাজার ৬০টাকা ও একটি ব‍্যবহৃত মোবাইল ফোন উদ্ধার করে।
তিনি আরো জানান, স্বর্ণের বারগুলো উদ্ধার করে থানায় এনে স্থানীয় স্বর্ণকারদের দিয়ে পরীক্ষা করানো হয় এবং সেগুলো ওজন করে ৭৯ ভরি ১৪ আনা স্বর্ণ পাওয়া যায়। পরে উপজেলা নির্বাহি অফিসার পরিমল কুমার সরকারের উপস্থিতিতে স্বর্ণের বারগুলো সিলগালা করা হয়। এঘটনায় বিরামপুর থানায় মামলা দায়ের হয়েছে।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Leave a Reply

Your email address will not be published.

Back to top button