সারাদেশ

সৈয়দপুরে র‌্যাবের অভিযানে নকল ওষুধ কোম্পানীর সন্ধান ও বিপুল পরিমাণ ওষুধ জব্দ : মালিকের কারাদন্ড

সৈয়দপুর জেলা প্রতিনিধি: নীলফামারীর সৈয়দপুরে র‌্যাবের অভিযানে একটি নকল ওষুধ কোম্পানির সন্ধান ও বিপুল পরিমাণ ওষুধ জব্দ করা হয়েছে। এসময় নকল ওষুধ তৈরি ও সংরক্ষণের দায়ে কোম্পানী মালিককে জরিমানাসহ কারাদন্ড দেওয়া হয়েছে।

র‌্যাব সুত্রে জানা যায়, গোপন সংবাদের ভিত্তিতে ৭ মে সন্ধ্যায় র‌্যাব-১৩, রংপুর সিপিসি-২ নীলফামারী কমান্ডার সিনিয়র সহকারী পুলিশ সুপার আবুল কালাম আজাদ এবং র‌্যাব-১৪ ময়মনসিংহের সহকারী পুলিশ সুপার তরিকুল আলমের যৌথ নেতৃত্বে শহরের নিয়ামতপুর বাস-টার্মিনাল সংলগ্ন মাহবুবা প্লাজায় মেসার্স রেক্সটন ল্যাবরোটরিজ ( ইউনানী) নামক একটি কোম্পানীতে অভিযান পরিচালনা করা হয়। সেখান তৈরিকৃত বিভিন্ন কোম্পানির নকল ওষুধ ও খোলা ট্যাবলেটসহ কোম্পানী মালিক আতিয়ার রহমানকে আটক করে। পরে তার স্বীকারোক্তিতে শহরের নিয়ামতপুর এলাকার একটি ভাড়া বাসা থেকে প্যান্টোনেক্স নামের বিপুল পরিমাণ ট্যাবলেট উদ্ধার করা হয়।

পরে ভ্রাম্যমান আদালতে হাজির করা হলে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে তাকে ১ বছর সশ্রম কারাদন্ডসহ ১০ হাজার টাকা অর্থদন্ড দেয়া হয়। অনাদায়ে আরো ১ মাসের কারাদন্ডের আদেশ দেন নির্বাহী ম্যাজিষ্ট্রেট উপজেলা সহকারি কমিশনার (ভূমি) পরিমল কুমার সরকার।
পরে ম্যাজিষ্ট্রেটের সামনে উদ্ধারকৃত নকল ওষুধ আগুনে পুড়িয়ে ধ্বংস করা হয় এবং আটক আতিয়ারকে নীলফামারী জেলহাজতে পাঠানো হয়।

এ ব্যাপারে ১৩ রংপুর সিপিসি-২ নীলফামারী কমান্ডার বলেন, গ্রাম-গঞ্জে এমনকি শহরেও নকল ওষুধ ছড়িয়ে পড়ায় তা র‌্যাবের নজরে আসে। এ বিষয়ে তারা অনুসন্ধান শুরু করেন। দীর্ঘ অনুসন্ধানের পর গত দুইদিন আগে সোর্সের মাধ্যমে জানতে পেরে অভিযান চালানো হয়। তিনি আরও বলেন, ওই কোম্পানির মালিক আতিয়ার রহমান পাবনা জেলার অধিবাসী। তিনি দীর্ঘদিন ধরে সৈয়দপুরের ওই এলাকায় দোকান ও বাসা ভাড়ায় নিয়ে নকল ওষুধ তৈরির কারবার চালিয়ে আসছিলেন।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Back to top button