জাতীয়অর্থনীতিলিড নিউজ

আজিজ মোহাম্মদ ভাইয়ের ব্যাংক হিসাব জব্দ

নিজস্ব প্রতিবেদক:

আলোচিত চলচ্চিত্র প্রযোজক ও ব্যবসায়ী আজিজ মোহাম্মদ ভাইয়ের ব্যাংক হিসাব জব্দ করেছে কেন্দ্রীয় ব্যাংকের আর্থিক গোয়েন্দা সংস্থা বাংলাদেশ ফাইন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিট (বিএফআইইউ)।

বুধবার সংস্থাটি বিভিন্ন তফসিলি ব্যাংকের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) ও ব্যবস্থাপনা পরিচালকদের (এমডি) কাছে এ বিষয়ে নির্দেশনা পাঠিয়েছে। চিঠি পাওয়ার সঙ্গে সঙ্গে তার একক বা যৌথ নামে পরিচালিত সকল ব্যাংক হিসাবের লেনদেন স্থগিত করতে বলা হয়েছে। ফলে এসব হিসাব থেকে আর কোন লেনদেন করা যাবে না।

একটি বেসরকারি ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক বলেন, বুধবার দুপুরের পর বিএফআইইউ থেকে আজিজ মোহাম্মদ ভাইয়ের হিসাব জব্দের চিঠি পেয়েছি।

গত রবিবার রাজধানীর গুলশানে আজিজ মোহাম্মদ ভাইয়ের বাসায় অভিযান চালিয়ে বিপুল পরিমাণ মাদকদ্রব্য ও ক্যাসিনোর সরঞ্জাম উদ্ধার করে মাদক নিয়ন্ত্রণ অধিদপ্তর। ওই অভিযানের সময় দুজনকে আটক করা হয়েছে।

১৯৬২ সালে পুরান ঢাকার আরমানিটোলায় জন্ম নেওয়া আজিজ মোহাম্মদ ভাই তিন দশকেরও বেশি সময় ধরে বিভিন্ন খাতে ব্যবসা পরিচালনার পাশাপাশি সিনেমা প্রযোজনার সঙ্গে সক্রিয়ভাবে নিযুক্ত ছিলেন। এছাড়া মালয়েশিয়া, থাইল্যান্ড, হংকং, সিঙ্গাপুরে রয়েছে তার হোটেল ও রিসোর্ট ব্যবসা।

১৯৯৭ সালে জনপ্রিয় চিত্রনায়ক সালমান শাহ মৃত্যুর পর যে কয়জনের বিরুদ্ধে অভিযোগ উঠে তাদের মধ্যে আজিজ মোহাম্মদ ভাই অন্যতম। এছাড়া চলচ্চিত্র অভিনেতা সোহেল চৌধুরী হত্যার পরও তার বিরুদ্ধে অভিযোগ উঠে। আজিজ মোহাম্মদ ভাই এখন থাইল্যান্ডে বসবাস করেন বলে জানা গেছে।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Leave a Reply

Your email address will not be published.

Back to top button