জাতীয়

করোনায় আরও ১৬২ পুলিশ আক্রান্ত

দেশে গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ১৬২ জন পুলিশ সদস্য করোনা ভাইরাসে (কোভিড ১৯) আক্রান্ত হয়েছেন। এ পযর্ন্ত সবমিলিয়ে করোনায় আক্রান্তের সংখ্যা দাড়িয়েছে ১ হাজার ৭৫৬ জন পুলিশ।

সর্বশেষ ১১ মের তথ্য অনুসারে, করোনায় আক্রান্তের পুলিশ সংখ্যা দাঁড়িয়েছে ১ হাজার ৭৫৬ জনে। গত শনিবার ছিল ১ হাজার ৫০৯ ও রোববার ১ হাজার ৫৯৪ জনে। অবশ্য আক্রান্তদের মধ্যে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) সদস্যই ৮১০ জন। যা রোববার সংখ্যা ছিল ৭৪৫ জন। করোনায় এ পর্যন্ত মারা গেছেন ৭ পুলিশ সদস্য।

সারাদেশে পুলিশে করোনা আক্রান্ত সন্দেহে আরও ১ হাজার ১০৩ জনকে আইসোলেশনে রাখা হয়েছে। আক্রান্তদের সংস্পর্শে আসায় কোয়ারেন্টাইনে রাখা হয়েছে ৪ হাজার ৮০৩ জনকে। এ পর্যন্ত ১৬৫ জন পুলিশ সদস্য সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।

ডিএমপির সূত্রে জানা গেছে, মাঠপর্যায়ের কর্মকর্তা ছাড়াও তাদের ২ জন অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (এডিসি) ও একজন সহকারী পুলিশ কমিশনার (এসি) পদমর্যাদার কর্মকর্তা করোনায় আক্রান্ত হয়েছেন।

পুলিশ সদর দফতর সূত্রে জানা গেছে, বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক ড. বেনজীর আহমেদের নির্দেশে করোনা আক্রান্ত পু‌লিশ সদস্যদের সু‌চি‌কিৎসা নি‌শ্চিতকল্পে কে‌ন্দ্রীয় পু‌লিশ হাসপাতালে সব ধরনের ব্যবস্থা নেয়া হয়েছে।

২৫০ শয্যা বি‌শিষ্ট বেসরকা‌রি ইমপালস হাসপাতাল আক্রান্ত পুলিশ সদস্যদের চি‌কিৎসার জন্য প্রস্তুত করা হয়েছে। ইতোমধ্যে সেখানে চিকিৎসা শুরু হয়েছে। আর ছয়‌টি বিভাগীয় শহরে হাসপাতাল ভাড়া করে সেখানেও প্রয়োজনীয় সকল সুবিধা যুক্ত করা‌ হচ্ছে।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Back to top button