জাতীয়

করোনায় প্রাণহানির প্রায় অর্ধেকই ঢাকার, আক্রান্তে শীর্ষে

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মঙ্গলবার পর‌্যন্ত দেশে ১১০ জনের মৃত্যু হয়েছে। মোট প্রাণহানির প্রায় অর্ধেকই রাজধানীর।আক্রান্তদের সংখ্যায়ও শীর্ষে রয়েছে ঢাকা।

করোনাভাইরাসের সংক্রমণ মোকাবেলায় গুরুত্বপূর্ণ ভূমিকা রাখা জাতীয় রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটের (আইইডিসিআর)পরিসংখ্যান থেকে এ তথ্য জানা গেছে।

আইইডিসিআরের হিসাব মতে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে রাজধানীতে এখন পর্যন্ত ৫৩ জনের মৃত্যু হয়েছে, যা সারা দেশে করোনায় আক্রান্ত হয়ে মোট মৃত্যুর প্রায় অর্ধেক। এর মধ্যে শুধু পুরান ঢাকাতেই ২৫ জনের মৃত্যু হয়েছে।

৮ মার্চ দেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত ব্যক্তি শনাক্ত হন। এরও ১০ দিন পর ১৮ মার্চ করোনায় প্রথম মৃত্যু হয় দেশে। প্রথম মারা যাওয়া ব্যক্তিটি রাজধানীর বাসিন্দা ছিলেন।

আইইডিসিআরের তথ্য বলছে, গত সোমবার পর্যন্ত ঢাকায় করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ছিল ১ হাজার ১৭৪ জন, যা মোট আক্রান্তের ৩৫ শতাংশ। আর রাজধানীতে মৃত্যুর সংখ্যা দেশে মোট মৃত্যুর ৪৮ শতাংশ।

ঢাকায় যে ৫৩ জনের মৃত্যু হয়েছে তার মধ্যে সবচেয়ে বেশি ১৮ জন মারা গেছেন লালবাগে।

মিরপুরে মৃত্যু হয়েছে ১২ জনের। গুলশানে পাঁচজনের মৃত্যু হয়েছে কোভিড-১৯ এ।

রমনায় ৫ জনের মৃত্যু হয়েছে করোনায়।কলাবাগান এলাকায় মারা গেছেন তিনজন।

খিলগাঁও, পল্টন ও মতিঝিল থানা এলাকায় একজন করে, আদাবর ও তেজগাঁও শিল্পাঞ্চল এলাকায় একজন করে এবং উত্তরা পূর্ব থানা এলাকায় একজনের মৃত্যু হয়েছে।

চীনের উহান থেকে ছড়িয়ে পড়া করোনাভাইরাস বিশ্বের ২১০ টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে।মারা গেছেন ১ লাখ ৭৭ হাজার ৬৪১জন।আক্রান্ত হয়েছেন ২৫ লাখ ৫৭ হাজার ১৮১ জন।মঙ্গলবার পর‌্যন্ত বাংলাদেশে আক্রান্ত হয়েছেন ৩৩৮২ জন। সুস্থ হয়েছেন ৮৭ জন।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Back to top button