জাতীয়রাজনীতি

ক্যাসিনো বিরোধী অভিযান আইওয়াশ : রিজভী

সর্বগ্রাসী দুর্নীতিতে বিপর্যপ্ত বিনাভোটের সরকার ইতিবাচক আলোচনায় থাকতে ক্যাসিনো বিরোধী অভিযানের নামে জনগণকে আইওয়াশ করছে বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

ক্ষমতাসীন আওয়ামী লীগ নিজেদের কেলেঙ্কারি সামাল দিতে না পেরে বিরোধীদলের ওপর দায় চাপিয়ে দিচ্ছে বলেও অভিযোগ করেন তিনি।

সোমবার (২৩ সেপ্টেম্বর) সকালে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এসব অভিযোগ করেন রিজভী।

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব বলেন, বিনাভোটের সরকারের সর্বগ্রাসী দুর্নীতিতে বিপর্যপ্ত দেশ। শেয়ারবাজার, ব্যাংক, কয়লা, পাথর, পর্দা, বালিশ, টিন, বই, চা, চেয়ার, টেবিল-সবকিছুতেই দুর্নীতি গিজগিজ করছে।

মসজিদের নগরী রাজধানী ঢাকা এখন ক্যাসিনোর শহরে পরিণত হয়েছে বলে মন্তব্য করে তিনি বলেন, ‘হঠাৎ বিস্ময়কর অভিযানে আবিষ্কার হলো শত শত কোটি টাকা, ক্যাসিনো, মদ ও জুয়ার আসরের খবর। শত শত বছরের মসজিদের শহর ঢাকা এখন ক্যাসিনোর শহরে উন্নতি লাভ করেছে শেখ হাসিনার উন্নয়নের সরকারের বদৌলতে।’

আওয়ামী লীগের শাসন আমলে সমগ্র বাংলাদেশটাই ডন-গডফাদারদের কব্জায় বলে মন্তব্য করে তিনি বলেন, চারদিক ডুবে গেছে লুটপাট, খুন, ধর্ষণ, মদ, জুয়া, ক্যাসিনো, চাঁদাবাজি আর অনাচারে। ক্ষমতাসীন সন্ত্রাসী, চাঁদাবাজ, টেন্ডারবাজদের হরিলুটে গোটা দেশ ফাঁপা ফোকলা হয়ে গেছে।

ব্যাংকে টাকা না থাকায় এখন সরকারি, আধাসরকারি বিভিন্ন প্রতিষ্ঠানের তহবিলে হাত দেওয়া হয়েছে বলে অভিযোগ তুলে রিজভী বলেন, এমন পরিস্থিতিতে ইতিবাচক আলোচনায় থাকতে দুর্নীতি-অনাচারের বিরুদ্ধে আকস্মিক অভিযান চালানো হচ্ছে। ক্যাসিনো বিরোধী এই অভিযান আইওয়াশ কিনা জনমনে প্রশ্ন উঠেছে।

এ বিষয়ে তিনি আরও বলেন, যতই গ্রেফতার করা হোক কিন্তু এসব অভিযানে ধরা ছোঁয়ার বাইরেই থাকছে মাদক ও দুর্নীতিবাজদের গডফাদাররা।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button