জাতীয়

খাদ্যপরিদর্শক ও তার স্ত্রীর বিরুদ্ধে দুদকের মামলা

অবৈধ সম্পদ অর্জন সহ মানিলন্ডারিংয়ের অভিযোগে খাদ্যপরিদর্শক ও ভারপ্রাপ্ত কর্মকর্তা নুর মোহাম্মদ আলী সহ তাঁর স্ত্রীর বিরুদ্ধে মামলা দায়ের করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

বৃহস্পতিবার দুদকের পরিচালক (জনসংযোগ কর্মকর্তা) প্রনব কুমার ভট্টাচার্য্য এ তথ্য নিশ্চিত করেছেন।

দুদক রংপুর সজেকার উপসহকারী পরিচালক মো. নূর আলম বাদী হয়ে একই কার্যালয়ে গত বুধবার মামলাটি দায়ের করেন। ওই মামলায় কুড়িগ্রামের খাদ্যপরিদর্শক ও ভারপ্রাপ্ত কর্মকর্তা নুর মোহাম্মদ আলী ও তার স্ত্রী মিসেস সাজদা বেগমকে আসামি করা হয়।

মামলার অভিযোগে বলা হয়, মিসেস সাজেদা বেগম কর্তৃক দুদকে ১৬ লাখ ৪৬ হাজার ৯৫০ টাকার মিথ্য ও ভিত্তিহীন তথ্য সংবলিত সম্পদ বিবরণী দাখিল ও ৯২ লাখ ২৪ হাজার ৭৫৫ টাকা মূল্যের জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জনসহ ভোগ দখলে রেখেছেন।

দুদকের অনুসন্ধানে উক্ত টাকা তার স্বামী নুর মোহাম্মদ আলী ঘুষ ও দুর্নীতির মাধ্যমে অবৈধভাবে অর্জিত টাকা মর্মে প্রাথমিকভাবে প্রতীয়মান হয়। নুর মোহাম্ম আলী তার জ্ঞাতসারে অপরাধলব্ধ আয়ের উৎস গোপন বা আড়াল করার উদ্দেশ্যে তার স্ত্রী সাজেদা বেগমের নামে হস্তান্তর এবং উক্ত জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জনে তার স্ত্রীকে সহযোগিতা করেছেন যা দুদক আইন-২০০৪ এর ২৬ (২) ও ২৭ (১) ধারা, মানিলন্ডারিং প্রতিরোধ আইন ২০১২ এর ৪(২)(৩) ধারা এবং দ-বিধির ১০৯ ধারায় শাস্তিযোগ্য অপরাধ।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Back to top button