জাতীয়

ঢাকা-কুড়িগ্রাম আন্তনগর ট্রেন উদ্বোধন ১৬ অক্টোবর

কুড়িগ্রাম থেকে ঢাকা পর্যন্ত নতুন একটি ট্রেন উদ্বোধন করা হচ্ছে আগামী ১৬ অক্টোবর। এ ট্রেন চলাচল করবে রংপুর, ও পার্বতীপুর হয়ে।

জানা গেছে, মাঝপথে ট্রেনটি বিরতি দেবে রংপুর, বদরগঞ্জ, পার্বতীপুর, জয়পুরহাট, সান্তাহার, মাধনগর ও ঢাকা বিমানবন্দর- এই সাতটি স্টেশনে।

আগামী ১৬ অক্টোবর কুড়িগ্রাম থেকে সরাসরি ঢাকা রুটের আন্তনগর ট্রেনটি ভিডিও কনফারেন্সের মাধ্যমে উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

ট্রেনটির সাপ্তাহিক বন্ধ বুধবার। এটি সকাল ৭টা ২০ মিনিটে কুড়িগ্রাম স্টেশন থেকে ঢাকার উদ্দেশে এবং ঢাকার কমলাপুর স্টেশন থেকে রাত ৮টা ৪৫ মিনিটে কুড়িগ্রামের উদ্দেশে যাত্রা করবে।

কুড়িগ্রাম-ঢাকা রুটের এই আন্তনগর ট্রেন সার্ভিসের জন্য ইন্দোনেশিয়া থেকে নতুন কোচ আনা হয়েছে। ট্রেনটির নাম কী হবে, এটা এখনও চূড়ান্ত হয়নি। উদ্বোধনের আগেই প্রধানমন্ত্রী ট্রেনটির নাম চূড়ান্ত করবেন বলে জানা গেছে।

রেলওয়ে কর্তৃপক্ষ জানিয়েছে, এই ট্রেনের পাশাপাশি রংপুর এক্সপ্রেস ট্রেনের জন্য বরাদ্দ দেওয়া শাটল ট্রেনটিও নিয়মিত চলবে এ রুটে।

ট্রেনটিতে আসন থাকবে ৬২৬টি। আর কুড়িগ্রাম যাত্রায় থাকবে ৫৯৬টি আসন সুবিধা।

সরাসরি ট্রেন সার্ভিস চালু হলে মঙ্গা উপদ্রুত এ এলাকার দারিদ্র্যপীড়িত মানুষ সহজেই রাজধানীসহ বিভিন্ন স্থানে যাতায়াত করে অর্থনৈতিক দুরবস্থা দূর করতে পারবে বলে আশা কুড়িগ্রামবাসীর।

ট্রেনের শোভন চেয়ার ৫১০ টাকা, এসি চেয়ার ৯৭২ টাকা, এসি সিট ১১৬৮ টাকা এবং এসি বাথ ১৭৫০ টাকা ভাড়া নির্ধারণ করা হয়েছে।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Leave a Reply

Your email address will not be published.

Back to top button