জাতীয়

নিউমার্কেটে দোকান খুলতে মালিক-কর্মচারীদের বিক্ষোভ

সীমিত পরিসরে মার্কেট ও ব্যবসা প্রতিষ্ঠান খোলা রাখার দাবিতে রাজধানীর নিউমার্কেট এলাকায় মঙ্গলবার (৬ এপ্রিল) অবস্থান নেন মালিক-কর্মচারীরা। তবে দোকান খোলার অনুমতি পাননি তারা।

এদিকে রাজধানীর বিভিন্ন কাঁচাবাজারে স্বাস্থ্যবিধি মানতে অভিযানে নেমেছে উত্তর সিটি করপোরেশনের ভ্রাম্যমাণ আদালত। এ সময় সরকারি নির্দেশনা না মানায় জরিমানা করা হয়।

সরকারি নির্দেশনায় সাত দিনের বিধি-নিষেধে বিপণিবিতান, দোকানপাট বন্ধ রাখতে বলা হয়েছে। তবে এসব ব্যবসা প্রতিষ্ঠান খোলা রাখার দাবিতে দু’দিন বিক্ষোভ করে কোনো সুরাহা না হওয়ায় আজ আবারো রাজধানীর গাউছিয়া মার্কেটের সামনে অবস্থান নিয়ে বিক্ষোভ দোকান মালিক-কর্মচারীরা। ঈদ সামনে রেখে স্বাস্থ্যবিধি মেনে দোকান খোলার অনুমতির দাবি জানান তারা।

দোকান মালিকরা বলেন, যদি বিকেল ৫টা পর্যন্ত খোলার অনুমতি দেয় তাহলে দোকানের মালিকরা কিছুটা বেচাকেনা করতে পারবে। এ সিজনে দোকান খুলুক বেচাকেনা হোক। তারপর আমরা বাসায় থাকলেও কোনো সমস্যা হবে না।

এদিকে রাজধানীর কাঁচাবাজারগুলোতে আগের মতোই চলছিল বেচাকেনা। স্বাস্থ্যবিধির বালাই না থাকায় অভিযানে নামে উত্তর সিটির ভ্রাম্যমাণ আদালত। বনানী-গুলশনা এলাকার বাজারে ঝটিকা অভিযানে নির্বাহী ম্যাজিস্ট্রেটের নির্দেশে শুরু হয় খোলা জায়গায় দোকান স্থানান্তর। এ সময় মাস্ক না পরা ও স্বাস্থ্যবিধি না মানায় করা হয় জরিমানা।

ঢাকা উত্তর সিটি করপোরেশনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ আব্দুল হামিদ মিয়া বলেন, সরকারের নির্দেশনা অনুযায়ী এখানে যত কাঁচাবাজার আছে সেগুলো উন্মুক্ত স্থানে যাবে। যারা স্বাস্থ্যবিধি মানছে না তাদের আমরা জরিমানা করছি।

দোকান মালিক সমিতি জানায়, ভ্রাম্যমাণ আদালতের নির্দেশনা মেনে দোকানগুলো খোলা জায়গায় সরিয়ে নেওয়ার কাজ দ্রুত শেষ করা হবে।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button