জাতীয়

নীলফামারীতে দুই ইউএনও’র নিরাপত্তায় স্বশস্ত্র আনসার মোতায়ন

নীলফামারী জেলা প্রতিনিধি: নীলফামারীর ৬ টি উপজেলার মধ্যে দুটি উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) বাসভবনে আনসার সদস্য মোতায়েন করা হয়েছে। শুক্রবার বিকেল থেকে তারা দায়িত্বপালন শুরু করেছে বিষয়টি নিশ্চিত করেছেন আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর নীলফামারী জেলা অফিস।
সূত্রটি জানান, প্রত্যেক উপজেলা নির্বাহী কর্মকর্তার নিরাপত্তায় ১০ জন করে স্বশস্ত্র আনসার সদস্য মোতায়নের নির্দেশ দেয়া হয়েছে। সেই নির্দেশনায় ইতোমধ্যে সৈয়দপুর ও নীলফামারী সদর উপজেলা নির্বাহী কর্মকর্তার বাসভবনে চার জন করে আনসার সদস্য দায়িত্ব পালন করছেন। আপাতত ইউএনও’র কার্যালয় এবং তাদের বাসভবনে সদস্যরা দায়িত্ব পালন করবেন।
জেলা কমাড্যান্ট মাহবুবুল আলম বলেন, রবিবার থেকে প্রতিটি উপজেলায় অস্ত্র-গুলির নিরাপত্তা পূর্বক হেডকোয়ার্টার এবং ইউএনওদের সঙ্গে আলোচনা করে একজন পিসি, একজন এপিসি ও আট জন আনসারসহ মোট ১০ জন করে আনসার সদস্য মোতায়েন থাকবে।
জানতে চাইলে সৈয়দপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. নাসিম আহমেদ বলেন, দুপুর থেকে চার জন আনসার সদস্য দায়িত্ব পালন করছেন। তাদের দায়িত্ব পালনে তাঁর নিরাপত্তা ব্যবস্থা জোরদার হয়েছে।
উল্লেখ্য, গত বুধবার (০২ সেপ্টেম্বর) রাতে সরকারি বাসভবনের ভেনটিলেটর ভেঙে বাসায় ঢুকে ইউএনও ওয়াহিদা খানম ও তার বাবা মুক্তিযোদ্ধা ওমর আলী শেখের ওপর হামলা চালায় দুর্বৃত্তরা। ইউএনও’র মাথায় গুরুতর আঘাত এবং তার বাবাকে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে মারাত্মকভাবে আহত করা হয়। এ কারণে দেশের ইউএনওদের নিরাপত্তা জোরদার করা হয়েছে।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Back to top button