জাতীয়রাজনীতিলিড নিউজ

প্রচারে পাশে চায় জাতীয় পার্টি, সাড়া নেই আওয়ামী লীগের

রংপুর-৩ উপনির্বাচনে প্রচারণায় আওয়ামী লীগের নেতাকর্মীদের পাশে চায় জাতীয় পার্টি। এ নিয়ে শুক্রবার বিকেলে নগরীর একটি পার্কে দু’দলের নেতাকর্মীদের বৈঠক হয়েছে। তবে এতে সাড়া দেয়নি আওয়ামী লীগ।

বৈঠকে জাতীয় পার্টির পক্ষে মহাসচিব মশিউর রহমান রাঙ্গা, দলের প্রার্থী রাহগীর আল মাহী সাদ এরশাদ ও সাংগঠনিক সম্পাদক এম এ রাজ্জাক এবং আওয়ামী লীগের পক্ষে রংপুর মহানগর সভাপতি সফিউর রহমান সাফি, সাধারণ সম্পাদক তুষার কান্তি মণ্ডলসহ অন্য নেতারা উপস্থিত ছিলেন। তবে বৈঠকে ছিলেন না জাতীয় পার্টির মহানগর সভাপতি রংপুর সিটি কর্পোরেশনের মেয়র মোস্তাফিজুর রহমান মোস্তফা ও সাধারণ সম্পাদক এসএম ইয়াসিরসহ জেলার শীর্ষ নেতারা।

বৈঠকে জাতীয় পার্টির নেতারা যৌথভাবে নির্বাচনী প্রচারণায় নামার প্রস্তাব দিলে আওয়ামী লীগের পক্ষ থেকে প্রশ্ন তোলা হয়- জাতীয় পার্টির রংপুর মহানগর ও জেলার শীর্ষ নেতারা এই সভায় উপস্থিত নেই। কেন দলীয় প্রার্থী রাহগীর আল মাহী সাদ এরশাদের পক্ষে তারা কাজ করছেন না। এ নিয়ে কোনো উত্তর দেননি বৈঠকে উপস্থিত জাতীয় পার্টির নেতারা।

 

এ ব্যাপারে আওয়ামী লীগের মহানগর সভাপতি সফিউর রহমান সাফি বলেন, জাতীয় পার্টির মহাসচিব সভায় যেতে অনুরোধ করেছেন তাই সেখানে আমিসহ অনেক নেতা গিয়েছিলেন। সেখানে মূলত তাদের পক্ষ থেকে জাতীয় পার্টির প্রার্থীর ভোটের প্রচারণায় থাকতে আহ্বান জানানো হয়। আমরা বলেছি রাজনৈতিক কারণে আমরা আমাদের দলীয় প্রার্থী প্রত্যাহার করেছি, তাই ধরে নিতে হবে আমরা আপনাদের সঙ্গে আছি। তারপরও দলের কেন্দ্রীয় সিদ্ধান্ত অনুযায়ী আমরা আপনাদের সঙ্গে কীভাবে থাকব তা পরবর্তীতে দৃশ্যমান হবে।

এদিকে জেলা আওয়ামী লীগের একটি সূত্র জানিয়েছে, আগামী ২৫ সেপ্টেম্বর তারা দলীয় সভা ডেকেছে। সেখানে আলোচনার পর নির্বাচন নিয়ে নিজেদের অবস্থান সম্পর্কে দলীয় নেতাকর্মী ও সাধারণ ভোটারদের জানানো হবে। এদিকে শনিবার জাতীয় পার্টির প্রার্থী রাহগীর আল মাহী সাদ এরশাদ নগরীর লালবাগ, কলেজ মোড়, শাপলা, প্রেস ক্লাব, সিটি কর্পোরেশন এলাকা, মেডিকেল মোড়, ধাপ, সুলতান মোড়, লাহিড়ির হাট ও মোমিনপুর এলাকায় প্রচারণা চালান।

এরশাদ পরিবারের আরেক সদস্য সাবেক এমপি স্বতন্ত্র প্রার্থী হোসেন মকবুল শাহরিয়ার আসিফ এদিন নগরীর মনাদর, গোদাগারি, শিমলার পাড়, কলাবাড়িসহ বিভিন্ন এলাকায় নির্বাচনী প্রচারণা চালান। দিনভর তার প্রচার অভিযানে অংশ নেন অসংখ্য নেতাকর্মী। এ সময় তার সমর্থকদের মুখে ছিল ‘বহিরাগত ঠেকাও, আসিফকে ভোট দাও’ স্লোগান। নির্বাচিত হলে এ অঞ্চলের উন্নয়নে কাজ করবেন বলে ভোটারদের প্রতিশ্রুতি দেন আসিফ। তিনি তার মোটর গাড়ি মার্কায় ভোট প্রার্থনা করেন।

এদিন বিএনপির প্রার্থী রিটা রহমান অর্জন মোড়, বাস টার্মিনাল, কামারটারী, প্রেস ক্লাব এলাকা, শাপলা, কলাবাড়ি ও সিটি বাজারসহ বিভিন্ন এলাকায় প্রচার চালান।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button