জাতীয়

প্রধানমন্ত্রী হিসেবে ইমরানের শেষ আদেশ

পিটিআই-এর প্রাণপণ প্রচেষ্টা এবং নানা নাটকীয়তা ও বিতর্কের পরও শেষ রক্ষা হলো না ইমরান খানের। সম্মিলিত বিরোধী দল পার্লামেন্টে অনাস্থা প্রস্তাব পাস করে তাকে পাকিস্তানের প্রধানমন্ত্রীর পদ থেকে সরিয়ে দিল।

পিটিআই নেতারা মনে করেন ইমরান খান ‘সম্মানের সাথে’ চলে গেলেন। তবে বিরোধী নেতাদের চোখে পরিস্থিতিটা ভিন্নরকম।

ইমরান খানের রাজনৈতিক যোগাযোগ বিষয়ক বিশেষ সহকারী শাহবাজ গিল জানিয়েছেন, প্রধানমন্ত্রীর বাসভবন থেকে বেরিয়ে যাওয়ার আগে ইমরান খান শেষ কয়েকটি নির্দেশ দিয়েছিলেন।

নিজের টুইটার হ্যান্ডেলে গিল বলেছেন, এর মধ্যে ইমরান খান তার মূখ্য সচিব আজম খানকে সংস্থাপন বিভাগে রিপোর্ট করার নির্দেশ দেন।

গিলকে উদ্ধৃত করে বলা হয়েছে, ইমরান খান পেশাদারিত্বের জন্য আজম খানের প্রশংসা করেছেন। তিনি ‘অত্যন্ত সততা এবং অধ্যবসায়ের’ সঙ্গে তার দায়িত্ব পালন করার বিষয়টি স্বীকার করেন।

উল্লেখ্য, আজম খানের বদলির আদেশের বিষয়ে একটি প্রজ্ঞাপন জারি করা হয়েছিল। মন্ত্রিপরিষদ সচিবালয়ের ওই প্রজ্ঞাপনে বলা হয়, ‘পাকিস্তান প্রশাসনিক সার্ভিসের বিএস ২২ কর্মকর্তা বর্তমানে প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিব হিসাবে দায়িত্ব পালনরত মোহাম্মদ আজমকে বদলি করা হয়েছে। অবিলম্বে এবং পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত তাকে সংস্থাপন বিভাগে রিপোর্ট করার নির্দেশ দেওয়া হয়েছে। ’ সূত্র: জিওটিভি

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button