জাতীয়

রোনা: ২৪ ঘণ্টায় আরও ২০৩ মৃত্যু, শনাক্ত ১২১৯৮

মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দেশে গত ২৪ ঘণ্টায় আরও ১২ হাজার ১৯৮ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে এবং ২০৩ জনের মৃত্যু হয়েছে, এই নিয়ে পঞ্চম দিন দেশে করোনায় মৃত্যু দুই শতাধিক।

এর আগে গতকাল রোববার (১১ জুলাই) দেশে করোনায় মৃত্যুর সংখ্যা ছিল সর্বোচ্চ ২৩০ জন এবং সর্বোচ্চ শনাক্ত হয়েছিল (১২ জুলাই) ১৩ হাজার ৭৬৮ জন।

যার ফলে মোট শনাক্তের সংখ্যা পৌঁছেছে ১০ লাখ ৪৭ হাজার ১৫৫ জনে এবং মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৬ হাজার ৮৪২ জনে। মঙ্গলবার (১৩ জুলাই) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের করোনা ভাইরাস সংক্রান্ত নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, সারাদেশে সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় ১৩০টি আরটি-পিসিআর ল্যাব, ৫০টি জিন-এক্সপার্ট ল্যাব এবং ৪৪৭টি র‍্যাপিড অ্যান্টিজেন টেস্ট ল্যাবসহ মোট ৬২৭টি ল্যাবে গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ৪৩ হাজার ৬৩১টি। নমুনা পরীক্ষা হয়েছে ৪১ হাজার ৭৫৫টি। এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষা হয়েছে ৭০ লাখ ৫৬ হাজার ৯৮৯টি।

ঢাকা সিটিসহ দেশের বিভিন্ন হাসপাতালে ও বাড়িতে উপসর্গ বিহীন রোগীসহ গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৭ হাজার ৬৪৬ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৮ লাখ ৮৯ হাজার ১৬৭ জন।
২৪ ঘণ্টায় মৃত পুরষ ১৩২ জন ও নারী ৭১ জন। এখন পর্যন্ত মোট মারা যাওয়াদের মধ্যে পুরুষ ১১ হাজার ৭৮২ জন এবং নারী ৫ হাজার ৬০ জন।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Leave a Reply

Your email address will not be published.

Back to top button