জাতীয়

রৌমারীতে বিএসএফ’র হাতে গুলিবিদ্ধ ১, আটক ১

রৌমারী (কুড়িগ্রাম) প্রতিনিধি: কুড়িগ্রামের রৌমারী সীমান্তে বিএসএফ’র গুলিতে লাবলু মিয়া (৩৭) নামের বাংলাদেশি এক গরু ব্যবসায়ি আহত হওয়ার খবর পাওয়া গেছে। এসময় পনছু মিয়া (৪০) নামের একজনকে ধরে নিয়ে তার ওপর অমানুষিক নিযার্তন চালায় বিএসএফ সদস্যরা। বুধবার (১৪ অক্টোবর) দিবাগত রাতে উপজেলার চরবোয়ালমারী সীমান্তে ওই ঘটনা ঘটে।
এদিকে পুলিশ ও বিজিবির ভয়ে স্বজনরা আহত লাবলুকে গোপনে চিকিৎসা দিচ্ছে বলে জানা গেছে। চরবোয়ালমারী গ্রামের আব্দুল মোতালেব হোসেনের পুত্র গুলিবিদ্ধ বাংলাদেশি গরু ব্যবসায়ি। প্রতিবেশিদের কাছ থেকে জানা গেছে, আইনি ঝামেলার কারনে মোতালেবের বাড়ির লোকজন আত্মগোপনে চলে যায়। অপরদিকে বিএসএফ’র হাতে আটক পনছু মিয়া একই গ্রামের আব্দুর রাজ্জাকের পুত্র। চরবোয়ালমারী গ্রামের ৪নং ওয়ার্ড মেম্বার আব্দুল আজিজ বলেন, ‘বিএসএফ’র গুলিতে আহত হওয়ার খবর আমরা শুনেছি। আহতকে গোপনে রংপুরে নিয়ে চিকিৎসা দেয়া হচ্ছে।’
সীমান্তবাসিদের কাছ থেকে জানা গেছে, আন্তর্জাতিক মেইন পিলার নং ১০৫৮’র কাছে চরবোয়ালমারী সীমান্তে কাটাতারের বেড়ার ওপর দিয়ে বিশেষ কায়দায় গরু পাচার করতে যায় ১৫/১৬ জনের একটি চোরাকারবারি দল। এসময় ভারতের দিয়ারা ক্যাম্পের বিএসএফ’র টহলরত সদস্যরা গরু চোরাকারবারিদের ধাওয়া করে পনছু মিয়া নামের একজনকে ধরে ফেলে। অন্যদের লক্ষ্য করে গুলি ছুঁড়তে থাকে। গুলিতে লাবলু মিয়া নামের ব্যক্তি আহত হয়।
এ ব্যাপারে ৩৫ বিজিবি জামালপুর ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল এসএম আজাদ জানান, আমাদের কাছে গুলিবিদ্ধ হওয়ার কোনো তথ্য নেই। তবে ভারতীয় বিএসএফ সদস্যরা সীমান্ত থেকে দুই চোরাকারবারীকে আটক করেছে। এজন্য বিএসএফ’র কাছে পত্র প্রেরণ করা হয়েছে পতাকা বৈঠকের আহবান জানিয়ে। তবে তাদের কোনো সাড়া পাওয়া যায়নি।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Back to top button