জাতীয়দুর্যোগলিড নিউজ

‘বাস্তবতা মেনে নিতে না পেরে তরুণরা জঙ্গিবাদে জড়াচ্ছে’

জীবনের বাস্তবতা মেনে নিতে না পেরে তরুণরা নতুন করে জঙ্গিবাদে জড়াচ্ছে বলে জানিয়েছেন কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্স-ন্যাশনাল ক্রাইমের প্রধান মনিরুল ইসলাম। শনিবার দুপুরের দিকে রাজধানীর মিন্টো রোডের ডিএমপির মিডিয়া সেন্টারে ‘ঢাকা পিস টক’ অনুষ্ঠানে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।সেন্টার ফর অ্যাডভোকেসি অ্যান্ড রিসার্চ ফাউন্ডেশন (সিসার্ফ) এ অনুষ্ঠানের আয়োজন করে।

মনিরুল ইসলাম বলেন, জীবনের বাস্তবতা মেনে নিতে পারছেন না এবং সিদ্ধান্তহীনতায় ভুগছেন এমন তরুণরাই নতুন করে জঙ্গিবাদে জড়াচ্ছে। তিনি বলেন, যেসব তরুণের ভেতরে দেশপ্রেম নাই, মানুষের প্রতি দায়িত্ববোধ নাই, যার ভেতরে টলারেন্স নাই, মতাদর্শিক জায়গায় যে খুবই দুর্বল, জীবনের বাস্তবতা যারা মেনে নিতে পারছে না, ডিসিশন নিতে পাচ্ছে না এবং শর্টকাট পথ খুঁজছে সে ধরনের পলায়নপর তরুণরাই র‍্যাডিক্যালাইজড হচ্ছে।

নতুন করে কেউ জঙ্গিবাদে জড়াচ্ছে কিনা, এমন প্রশ্নে মনিরুল ইসলাম বলেন, কেউ কেউ আগে থেকে ছিল। কেউ আবার নতুন করে জড়াচ্ছে। বর্তমানে জঙ্গিবাদের রিক্রুটমেন্টের সঙ্গে যারা জড়িত, তারা ইন্টারনেটে লুকরেটিভ (লোভনীয়) প্যাকেজ দিচ্ছে। যাদের ভেতরে অ্যান্টিবডি কম তাদের টার্গেট করে নতুন করে জঙ্গিবাদে জড়ানো হচ্ছে।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button